বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

দুর্গাপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ৩৩৭ পঠিত

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা সমাজসেবা অধিদপ্তর, বেসরকারী উন্নয়ন সংস্থা ডিএসকে, কারিতাস ও রুসা বাংলাদেশ এর আয়োজনে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়েছে। রোববার নানা আয়োজনে এ দিবস পালিত হয়।

এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে কুল্লাগড়া ও দুর্গাপুর ইউনিয়নের ২৫০জন প্রবীণদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালী পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে স্থানীয় কমরেড মণিসিংহ স্মৃতি যাদুঘর মিলনায়তনে, কারিতাস কর্মী সারেন তজু এর সঞ্চালনায়, ডিসি কমিটির সভাপতি মোঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে¡ ‘‘সবজনীন মানবাধিকার ঘোষনায় প্রবীণদের জন্য প্রদত্ত প্রতিশ্রুতি পুরণে প্রজন্মের ভুমিকা” শীর্ষক আলোচনায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব-উল-আহসান। বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, প্যানেল চেয়ারম্যান হাবিবুর রহমান হৃদয়, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, প্রেসক্লাব সম্পাদক জামাল তালুকদার, সমাজসেবা প্রতিনিধি মো. বাবুল মিয়া, ডিএসকে‘র প্রকল্প সমন্বয়কারী রুপন কুমার সরকার, রুসা এর পরিচালক এম এন আলম, কারিতাস এর মাঠ কর্মকর্তা ছবি ম্রং প্রমুখ।

বক্তারা বলেন, প্রবীণরা আমাদের বোঝা নয়, তাঁদের রক্ষনাবেক্ষনে আমাদেরই এগিয়ে আসতে হবে। যে কোন দেশেই মোট জনসংখ্যার একটি বিরাট অংশ জুড়ে থাকে প্রবীণ জনগোষ্ঠী। সব ব্যাক্তিকেই বার্ধক্যের স্বাদ গ্রহণ করতে হবে। তাই প্রবীনদের অবহেলা না করে তাদের সুরক্ষা এবং অধিকার নিশ্চিতের পাশাপাশি বার্ধক্যের বিষয়ে বিশ্বব্যাপী গনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়।

আলোচনা শেষে প্রবীণদের মাঝে উপেহার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব-উল-আহসান।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com