Logo
নোটিশ ::
Wellcome to our website...

২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্তের রেকর্ড

রিপোর্টারের নাম / ১৩৩ বার
আপডেট সময় :: সোমবার, ২৮ জুন, ২০২১, ১২:৪২ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : দেশে বেড়েই চলেছে করোনার প্রকোপ। গেল ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৮ হাজার ৩৬৪ জন মানুষ। এদিকে একই সময়ে করোনায় মারা গেছে আরও ১০৪ জন। ২৪ ঘণ্টায় দেশে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ২৬৮ জন মানুষ। এবং একই সময়ে করোনায় মৃত্যু হয়েছিল নতুন ১১৯ জন। ফলে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ২৭৬ জনের। এছাড়া মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৯৬ হাজার ৭৭০ জন। ২৪ ঘন্টা নমুনা পরীক্ষা ৩৫ হাজার ০৪৯ জন। শনাক্তের হার ২৩.৮৬ শতাংশ। আজ সোমবার (২৮ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ব করোনা: বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। তবে গত দু’দিন সংক্রমণ ও মৃত্যু কিছুটা কম লক্ষ্য করা গেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯ হাজার ১৭৯ জন। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৮ কোটি ১৮ লাখ। অন্যদিকে গত একদিনে মারা গেছেন ৬ হাজার ৭৬ জন মানুষ। ফলে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৯ লাখ ৩৮ হাজার।

সোমবার (২৮ জুন) সকাল সোয়া ৮টায় পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে। এর আগে রোববার (২৭ জুন) ২৪ ঘণ্টায় ৭ হাজার ৭৬৯ জনের মৃত্যু এবং ৩ লাখ ৭০ হাজার ৭০৭ জন নতুন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল ওয়ার্ল্ডোমিটার।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৯৪ হাজার ৬৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৯ হাজার ৪২৪ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৯ লাখ ২৭ হাজার ৩৩৫ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮৪ লাখ ২০ হাজার ৫৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ১৩ হাজার ৫৪৪ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৬৬ লাখ ১৩ হাজার ৯৯২ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২ লাখ ৭৮ হাজার ৯৬৩ জন। মারা গেছেন ৩ লাখ ৯৬ হাজার ৭৬১ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৯৩ লাখ ২ হাজার ২৬০ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com