Logo
নোটিশ ::
Wellcome to our website...

১ সেপ্টেম্বর থেকে গণপরিবহন আগের ভাড়ায় চলবে

রিপোর্টারের নাম / ১৭৬ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০, ১১:০৮ পূর্বাহ্ন

দিগন্ত ডেক্স : করোনাভাইরাসের প্রভাবে গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির বিষয়টি বাতিল করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বুধবার (১৯ আগস্ট) বিআরটিএর উপ-পরিচালক আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

বিআরটিএর উপ-পরিচালক বলেন, আগামী ৩১ আগস্ট পর্যন্ত ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির এই নিয়ম থাকবে। ১ সেপ্টেম্বর থেকে আসন অনুযায়ী ভাড়া নেওয়া হবে।

আব্দুর রাজ্জাক বলেন, আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাসের দুই সিটের জায়গায় সিটে একজন করে বসবে এবং আগের বর্ধিত ভাড়া বলবৎ থাকবে। ৩১ আগস্টের পর আগের ভাড়ায় বাসে যাতায়াত করা যাবে। এ সংক্রান্ত একটি প্রস্তাব তৈরি করে আমরা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠাবো।

তিনি বলেন, ভাড়া কমানোর প্রস্তাবের সঙ্গে দুই সিটে দুজন যাত্রী বসা, প্রত্যেকের মাস্ক পরা, গাদাগাদি করে যাত্রী না তোলাসহ কয়েকটি নির্দেশনা থাকবে।

আব্দুর রাজ্জাক আরো বলেন, কিছুদিন আগে ২২টি হাইওয়েতে নসিমন, করিমন ও ভটভটি চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়েছিলো। তাই হাইওয়ে পুলিশকে এখন সেই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য বলা হয়েছে। এছাড়া ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে নজর দিতে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com