Logo
নোটিশ ::
Wellcome to our website...

হারিয়ে যাওয়া মেয়েকে ২৫ বছর পর ফিরে পেলেন বাবা-মা

রিপোর্টারের নাম / ১০২ বার
আপডেট সময় :: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৬:১৪ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : ফেসবুকের কল্যাণে ২৫ বছর আগে হারিয়ে যাওয়া আকলিমাকে (৩১) খুঁজে পেলেন বাবা-মা। আরজে কিবরিয়ার এফএম রেডিওর অনুষ্ঠানে (বর্তমানে) আঁখি নূরের একটি সাক্ষাতকার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে মেয়ের সন্ধান পান মানিক মিয়ার পরিবার। ময়মনসিংহের গফরগাঁও উপজেলার লংগাইর ইউনিয়নের মাইজবাড়ী গ্রামের বাসিন্দা মানিক মিয়ার দুই ছেলে ও দুই মেয়ে । হারিয়ে যাওয়া মেয়ে বর্তমানে আশুলিয়া এলাকার মাসুম মোল্লার স্ত্রী। তাদের পরিবারে এক ছেলে ও এক মেয়ে। মানিক মিয়া মেয়ে-জামাতা, নাতি-নাতনিকে গ্রামের বাড়ি গফরগাঁও উপজেলার লংগাইর ইউনিয়নের মাইজবাড়ীতে নিয়ে আসেন।

বাবা মানিক মিয়া (৬০) জানায়, তার মেয়ে আকলিমাকে ১৯৯৬ সালে ঢাকায় নিয়ে যান। তখন আকলিমার বয়স ছয় বছর। সেদিন গুলিস্তান মোড় থেকে মেয়ে নিখোঁজ হন। তিনি ছিনতাইকারীদের কবলে পড়লে তাকে আটক রেখে টাকাপয়সা ছিনিয়ে ছেড়ে দিলেও মেয়েকে আর খুঁজে পাননি। দীর্ঘ ২৫ বছর বাংলাদেশের বহু জায়গায় তিনি মেয়েকে খুঁজে ফিরেছেন। সেসময় আকলিমারর সন্ধান চেয়ে পত্রিকায় বিজ্ঞাপন ও থানায় সাধারণ ডায়েরি করা হয়। আকলিমা জানায়, বাবাকে না পেয়ে কান্নাকাটি করে একটি বাসে উঠে পড়েন। এক লোক তাকে নিয়ে একটি আশ্রয় কেন্দ্রে দিয়ে আসেন। আশ্রয় কেন্দ্রেই বড় হয়ে ওঠেন। ফেসবুকে কিবরিয়ার অনুষ্ঠান দেখে সাক্ষাত করেন। পরে এই সাক্ষাতকার ভাইরাল হয়।

আকলিমা জানান, বাবাকে না পেয়ে কান্নাকাটি করে একটি বাসে উঠে পড়েন। এক লোক তাকে নিয়ে একটি আশ্রয়কেন্দ্রে তাকে দিয়ে আসেন। আশ্রয়কেন্দ্রেই বড় হয়ে উঠেন। ফেসবুকে কিবরিয়ার অনুষ্ঠান দেখে সাক্ষাৎ করেন । পরে এই সাক্ষাৎকার ভাইরাল হয়। জানা যায়, আকলিমা এক সময় বিউটি পার্লার এর কাজ শুরু করেন। মোবাইল ফোনের মাধ্যমে আশুলিয়ার মাসুম মোল্লার সাথে পরিচয় ও সংসার। তাদের সংসারে এক ছেলে ও এক মেয়ে। দীর্ঘ ২৫ বছর পর এই মিলনে আকলিমা ও তার স্বামী মাসুম মোল্লা বেজায় খুশি।

গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বাবা-মাকে কাছে পেয়ে আকলিমা তাদের জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন। ছোট বোন আমেনা বলেন, ‘বোনের ছোট বেলার অনেক স্মৃতি আমার মনে আছে। বোনকে হারানোর পর সব সময় মন খারাপ থাকত। তবে মায়ের বিশ্বাস একদিন ঠিকই আকলিমা ফিরে আসবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com