Logo
নোটিশ ::
Wellcome to our website...

হঠাৎ অসুস্থ বোধ, কিছুক্ষণেই মারা গেলেন ঢাবি শিক্ষক

রিপোর্টারের নাম / ১৪৬ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১, ১১:১১ পূর্বাহ্ন

দিগন্ত ডেক্স : জম্মিলে মরিতে হবে অমর কে কোথা কবে? চিরস্থির কবে নীর হায়রে জীবন নদে? বলেছিলেন স্যার মাইকেল মধুসূদন দত্ত। কখন কার মৃত্যু উকি দিয়ে আসবে বলাটা আদ্দ খুব মুশকিল। গতকাল (৩১ মার্চ)বুধবার সাতক্ষীরার শ্যামনগরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক রাশীদ মাহমুদ মারা গেছেন। তিনি ছিলেন বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক।

এ নিয়ে ঢাবি নৃবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফারহানা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

নৃবিজ্ঞান বিভাগ সূত্র জানায়, অধ্যাপক রাশীদ মাহমুদ সাতক্ষীরার শ্যামনগরে গবেষণার জন্য ফিল্ডওয়ার্কে ছিলেন। সেখানে হঠাৎ অসুস্থ বোধ করলে তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফারহানা বেগম গণমাধ্যমকে বলেন, “আমি করোনায় আক্রান্ত। আজ (বুধবার) সকালে রাশীদ ফোন করে আমার খোঁজ-খবর নিয়েছেন। প্রাণবন্ত ও স্বাভাবিক একজন মানুষের মৃত্যুর খবর পেয়ে খুব খারাপ লাগছে। তার মৃত্যুতে আমরা গভীরভাবে বেদনাহত।”

শ্যামনগর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ‘তাকে (অধ্যাপক রাশীদ মাহমুদ) মৃত অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। কী কারণে তিনি মারা গেছেন তা ময়নাতদন্ত না করে বলা যাচ্ছে না।’

অধ্যাপক রাশীদ মাহমুদের পৈতৃক বাড়ি ফেনীতে। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com