Logo
নোটিশ ::
Wellcome to our website...

সুন্দরবনে মাছ ধরার সময় ভারতীয় ৪ জেলে আটক

রিপোর্টারের নাম / ১১২ বার
আপডেট সময় :: রবিবার, ২২ আগস্ট, ২০২১, ১১:২৫ পূর্বাহ্ন

দিগন্ত ডেক্স : সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে অবৈধ ভাবে প্রবেশ করে মৎস্য আহরণের অপরাধে মাছধরার সরঞ্জাম ও একটি ট্রলারসহ চার ভারতীয় জেলেকে আটক করেছে সাতক্ষীরা বনবিভাগ। গতকাল শনিবার (২১ আগস্ট) বিকালে ভারতের সীমানা অতিক্রম করে সাতক্ষীরা সুন্দরবন রেঞ্জের পুষ্পকাটি এলাকায় প্রবেশ করে মৎস্য আহণ করার সময় এই চার ভারতীয় নাগকিকে আটক করা হয়। তারা প্রত্যেকে ভরতের চব্বিশ পরগনা জেলার নাগরিক।

আটককৃতরা হলেন ভারতের চব্বিশ পরগনা জেলার ঝড়খালী ভাসন্তী এলাকার বঙ্কিম মন্ডলের ছেলে বিকাশ মন্ডল (৪৯), একই এলাকার প্রফুল্য’র ছেলে শিকদার কৃষ্ণ (৪৫), সুধীর সরদারের ছেলে অলোক সরদার (৩৮), ধীরেন সরদারের ছেলে গুরুদাস সরদার।

সাতক্ষীরা নীলডুমুর স্টেশন কর্মকর্তা সুলতান আহম্মেদ জানান, ম্যানগ্রোভ বনভূমির ইকোসিস্টেম পুনরুজ্জীবিতকরণ এবং প্রজনন মৌসুম হওয়ায় তিন মাস সুন্দর বনের মৎস্য ও মৎস্যজাত সকল প্রকার আহরণ সরকারি ভাবে বন্ধ ঘোষনা করা হয়। এই নিষেধাজ্ঞ অমান্য করে বাংলাদেশী সীমানায় প্রবেশ করে অবৈধ ভাবে মৎস্য আহরণের অপরাধে গতকাল বিকালে তাদের কে আটক করা হয়। এবং বাংলাদেশ বন আইন ১৯২৭ সাল (২০০০ সালে সংশোধীত) অনুযায়ী তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আজ রবিবার (২২ আগস্ট) দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com