Logo
নোটিশ ::
Wellcome to our website...

সুনামগঞ্জে “মুজিব বর্ষে” ১ হাজার বঙ্গবন্ধু কর্ণার ও মুক্তিযুদ্ধ পাঠাগার স্থাপন

রিপোর্টারের নাম / ৭৮ বার
আপডেট সময় :: রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯

হাবিব সারোয়ার আজাদ সিলেট ব্যুরো ইনচার্জ : বিদ্যালয়ে শিশুদের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করতে বিদ্যালয়ের পরিবেশ হতে হবে আনন্দময়, বিদ্যালয়ের পরিবেশ আকর্ষণীয় হলে শিশুরা বিদ্যালয়মুখী হবে এবং ঝড়ে পড়া কমবে।

রবিবার সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সদর উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে শিক্ষক. শিক্ষার্থী অবিভাবকেদের উদ্দেশ্যে উপরোক্ত কথাগুলো বলেছেন।

তিনি আরো বলেন, জেলা প্রশাসনের তত্ত্বাবধানে প্রাথমিক পর্যায়ে মানসম্মত শিক্ষা নিশ্চিত, বিদ্যালয় গুলোতে শিশুদের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করণে শ্রেণিকক্ষ আকর্ষণীয় করার উদ্যোগ নেয়া হয়েছে সেইসাথে জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শ্রেণিকক্ষ সজ্জিতকরণ করা হয়েছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখার জন্য “মুজিব বর্ষে” এ জেলার ১ হাজার প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার, মুক্তিযুদ্ধ পাঠাগার স্থাপন, ১৪৬৬টি প্রাক প্রাথমিক শ্রেণিকক্ষ সজ্জিত করণ, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগীতার আয়োজন, বঙ্গবন্ধু কর্ণার, মুক্তিযুদ্ধ পাঠাগার হতে শিশুদের মধ্যে মুক্তিযুদ্ধের পাঠ চর্চা ও প্রতিযোগিতার আয়োজন, ঝড়ে পড়ার হার কমাতে শ্রেণি কক্ষ ও পাঠদান কার্যক্রম আকর্ষণীয় করণের কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের কাজ চলছে। তাছাড়া সকল স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষের পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করতে ডাস্টবিন প্রদান করা হচ্ছে।

আগামী প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেয়ার প্রয়োজনীয়তা অনুধাবনের জন্য প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণার ও মুক্তিযুদ্ধ পাঠাগারে নিয়মিত পাঠ দানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

হাওরবেষ্টিত জেলা হওয়ায় যোগাযোগ ব্যবস্থার দুর্গমতার কারণে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ঝরে পড়া রোধে, শিক্ষার উপযুক্ত পরিবেশ সৃষ্টির লক্ষে পৃথক নিরাপদ স্যানিটেশন ব্যবস্থা কার্যকর করা হচ্ছে।

জেলা প্রশাসক রবিবার সকালে সদর উপজেলার শহর বালিকা সপ্রাবিতে শ্রেণি কক্ষে শিশুদের সাথে সাধারণ জ্ঞান বিষয়ে পাঠদান করান। বিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্ণার ও মুক্তিযুদ্ধ পাঠাগার এবং প্রাক প্রাথমিক শ্রেণি কক্ষ পরিদর্শন করেন। পরে তিনি সদর উপজেলার বারঘরও গোবিন্দপুর সপ্রাবিতে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন ও শিশুদের মাঝে খেলাধুলার সামগ্রী বিতরণ করেন।

পরিদর্শনকালে সদর উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জিল্লুর রহমান, সদর উপজেলা শিক্ষা অফিসার বাবর আলী, সংশ্লিস্ট বিদ্যালয়গুলোর শিক্ষক, শিক্ষার্থী ও অবিভাবকগণ প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com