Logo
নোটিশ ::
Wellcome to our website...

সুনামগঞ্জের হাওরের ধান কাটা তদারকিতে বিভাগীয় কমিশনার

রিপোর্টারের নাম / ৬৩ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

সিলেট ব্যুরো : সিলেটের বিভাগীয় কমিশনার সুনামগঞ্জের জেলা প্রশাসনের দায়িত্বশীলদের সাথে নিয়ে তাহিরপুরসহ বিভিন্ন উপজেলায় দিনব্যাপী বোরো ধান কাঁটা কার্যক্রম তদারকি করলেন। মঙ্গলবার সকাল হতে বিভাগীয় কমিশনার,সুনামগঞ্জ জেলা প্রশাসককে সাথে নিয়ে জেলার তাহিরপুর, জামালগঞ্জ ও বিশ্বম্ভরপুর উপজেলার হাওরের ধান কাটা কার্যক্রম তদারকি করেন।

মঙ্গলবার দিনব্যাপী সিলেট বিভাগীয় কমিশনার ও সুনামগঞ্জ জেলা প্রশাসকের সাথে ধান কাটা কার্যকমে পাউবো সিলেটের প্রধান প্রকৌশলী মোঃ নিজামুল হক ভূইঁয়া, সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তর’র অতিরিক্ত পরিচালক শ্রী নিবাস দেবনাথসহ জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ এবং তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী, বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাসসহ সংশ্লিষ্ট হাওর তীরবর্তী এলাকার কৃষক প্রতিনিধিগণ প্রমুখ উপস্থিত ছিলেন।

অপরদিকে মঙ্গলবার দিনব্যাপী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদ জগন্নাথপুর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী শাল্লা উপজেলার বিভিন্ন হাওরে কৃষক ও ধাওয়ালী (ধান কাটার শ্রমিক)’দের সাথে থেকে ধান কাটা কাজ কার্যক্রম তদারকি ও সঠিক সময়ে নিরাপদে ধান কর্তন সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

মঙ্গলবার বিকেলে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান, আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আগামী ২৬ এপ্রিল ২০২০ তারিখ হতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এর ফলে সুনামগঞ্জ জেলায় অকাল বন্যা হওয়ার আশংকা রয়েছে। এ অবস্থার প্রেক্ষিতে আগাম বন্যার হাত থেকে বোরো ফসল রক্ষার জন্য বিভাগীয় কমিশনার মহোদয় নিজে মাঠ পর্যায়ে বোরো ধান কাটা কার্যক্রম তদারকি করছেন।

সিলেট বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এনডিসি বলেন, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি,বিভিন্ন সামাজিক/রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং কৃষক প্রতিনিধিগণের সাথে সরাসরি যোগাযোগ করে দ্রততম সময়ে ধান কাটার কাজে সকল শ্রেণিপেশার মানুষকে নিযুক্ত হবার বিষয়ে এবং সকল সচল হার্ভেস্টিং মেশিন ধান কাটার কাজে নিয়োজিত করার আহবান জানিয়েছি।, বিভাগীয় কমিশনার আরো বলেন, আশা করছি কৃষকগণকে উদ্বুদ্ধ করার মাধ্যমে জেলার সকল শ্রেণিপেশার মানুষের সহযোগিতায় সঠিক সময়ে নিরাপদে বোরো ধান কেটে কৃষকের ঘরে কৃষকের গোলায় তোলা সম্ভব হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com