Logo
নোটিশ ::
Wellcome to our website...

সিরাজগঞ্জে একদিনে ৭ বাল্যবিবাহ বন্ধ করল ইউএনও

রিপোর্টারের নাম / ৫২ বার
আপডেট সময় :: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০

দিগন্ত বাংলা ডেক্স : একদিনে সাতটি বাল্যবিয়ে বন্ধ করেছেন সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। এসব বিয়ের আয়োজন করায় বর-কনের অভিভাবকদের ৭০ হাজার টাকা জরিমানাও আদায় করা হয়। শুক্রবার (১১ সেপ্টেম্বর) বিকেল থেকে গভীর রাত পর্যন্ত বেলকুচি উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এসব বাল্যবিয়ে বন্ধ করা হয়।

শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে ইউএনও আনিসুর রহমান জানান, বাল্যবিবাহ আয়োজনের খবর পেয়ে গত শুক্রবার বিকাল থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে উপজেলার রাজাপুর ইউনিয়নের কদমতলী গ্রামে সপ্তম শ্রেণির ছাত্রী (১৩), ধুকুরিয়া বেড়া ইউনিয়নের চর মিটুয়ানী গ্রামে ষষ্ঠ শ্রেণির ছাত্রী (১২), সন্ধ্যায় পৌর এলাকার চালা সাতরাস্তা মহল্লার একাদশ শ্রেণির ছাত্রী (১৭), রাত ৮টায় ভাংগাবাড়ী ইউনিয়নের সেনভাংগাবাড়ী গ্রামে নবম শ্রেণির ছাত্রী (১৪), রাত ৯টায় দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর পেস্তক পাড়া গ্রামে ষষ্ঠ শ্রেণির ছাত্রী (১৩), রাত ১০টায় দৌলতপুর পশ্চিমপাড়া গ্রামে অষ্টম শ্রেণির ছাত্রী (১৩) ও রাত সাড়ে ১১টায় পৌরসভার চালা অফিসপাড়া এলাকায় ১০ম শ্রেণির ছাত্রীর (১৫) বিয়ে বন্ধ করা হয়। সাতটি বিয়ের কনেই ছিল অপ্রাপ্তবয়স্ক। এসব বাল্যবিয়ের আয়োজন করায় বর-কনের অভিভাবকদের কাছ থেকে মোট ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com