Logo
নোটিশ ::
Wellcome to our website...

সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই

রিপোর্টারের নাম / ১৭ বার
আপডেট সময় :: সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

দিগন্ত বাংলা ডেক্স : জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার, ছয় বারের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলী ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে তাঁর মৃত্যু হয়।

আজ বাদ মাগরিব তার জানাজা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে। এর আগে, শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ বিকাল সাড়ে ৩টায় জাতীয় শহীদ মিনারে রাখা হবে।

মঙ্গলবার সশস্ত্র বাহিনীর হেলিকপ্টারে করে সকাল ১০ টায় মরদেহ শরীয়তপুরের নড়িয়ায় নেয়া হবে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ নড়িয়া শহীদ মিনারে রাখা হবে। বাদ জোহর নড়িয়া বিএল উচ্চ বিদ্যালয়ে জানাজা শেষে নড়িয়ায় নিজ বাড়িতে স্বাধীনতা ভবনে চির নিদ্রায় শায়িত হবেন বীর মুক্তিযোদ্ধা শওকত আলী।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি এক শোক বার্তায় ১৯৬৯ সালে তৎকালীন পশ্চিম পাকিস্তানী শাসকগোষ্ঠী কর্তৃক রাষ্ট্র বনাম শেখ মুজিবুর রহমান ও আগরতলা ষড়যন্ত্র মামলায় শওকত আলীকে ২৬ নম্বর আসামি করা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের সাথে তার একসাথে কারাবাস করার ঐতিহাসিক ঘটনাগুলো অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শওকত আলী হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com