Logo
নোটিশ ::
Wellcome to our website...

ষষ্ঠ-নবম শ্রেণির পরীক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার শেষ মুহুর্তের প্রস্তুতি

রিপোর্টারের নাম / ৬৮ বার
আপডেট সময় :: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ১:০৩ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : ‘আগামী নভেম্বরে মাসে অনুষ্ঠিত হবে এসএসসি পরীক্ষা’ টিভির পর্দায় এই নিউজটি বরাবরের মতো ভেসে এসেছে, আর প্রত্যেক পরীক্ষার্থীর মনে উৎকন্ঠার বাঁধ ভেঙে যাচ্ছে। দীর্ঘদিন করোনায় পড়াশোনার স্থবিরতায় সে উৎকন্ঠা যেন আরো বেড়ে যাচ্ছে। তবুও এসএসসি শিক্ষার্থীদের সিলেবাস কমিয়ে দেয়ায় তারা প্রিপারেশন নেয়ার জন্য উপযুক্ত সময় পেয়েছে।

আগামী ২৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে তিনটি বিষয়ের উপর বার্ষিক পরীক্ষা। বাংলা, ইংরেজী এবং গণিত বিষয়ের উপর এই পরীক্ষায় অংশগ্রহণ করবেন ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেনীর শিক্ষার্থীরা।

আবির স্বনামধন্য স্কুলের নবম শ্রেণীর একজন ছাত্র। করোনার সময়টিতে বেশিরভাগ সময়ই ছিল বই খাতা থেকে দূরে৷ গত ১২ সেপ্টেম্বর স্কুল খোলার পর একটু প্রাণ চঞ্চলতা আসলেও দেড় বছরের সে স্থবিরতা কাটে নি। এখনও বইয়ের কাছে যেতে ইচ্ছে করে না আবিরের। কিন্তু বিধিবাম, বার্ষিক পরীক্ষার তারিখ জানিয়ে দেয়া হয়েছে ২৪ নভেম্বর থেকে। আবির এতো উৎকন্ঠায় যে কোনটা ছেড়ে কোনটা পড়বে? দেড় বছরে তো কিছুই পড়া হয়নি তেমন ভাবে।

আবিরের মতো শিক্ষার্থী যারা বার্ষিক পরীক্ষার শেষ মুহুর্তের প্রিপারেশস নিয়ে টেনশনে পড়ায় মনোযোগ দিতে পারছে না, তাদের জন্য টেন মিনিট স্কুল নিয়ে এসেছে একটি কোর্স।

৬ষ্ঠ শ্রেণী থেকে নবম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য টেন মিনিট স্কুলের বার্ষিক পরীক্ষার প্রস্তুতি কোর্স, যেখানে রয়েছে জুম এর মাধ্যমে লাইভ ক্লাস করার সুযোগ। এছাড়াও পাওয়া যাবে প্রতিটি বিষয়ের ভিডিও লেকচার, যার মাধ্যমে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেনীর শিক্ষার্থীরা করতে পারবেন ক্লাসগুলো, ঝালিয়ে নিতে পারবেন প্রতিটি বিষয়। এছাড়া বিভিন্ন বেসিক লেকচার শিট থাকার পাশাপাশি অভিজ্ঞ শিক্ষকদের পরামর্শ ও গ্রহণ করতে পারবেন এই কোর্সের মাধ্যমে।

এখনো যদি এই বিষয়গুলোর উপর ভীতি কাজ করে তবে কোর্সটি করে উপকৃত হবেন শিক্ষার্থীরা। পাশাপাশি একটি পূর্ণ প্রস্তুতি নিয়ে সফল হবেন প্রতি পরীক্ষায়। টেন মিনিট স্কুলের ষষ্ঠ থেকে নবম শ্রেণীর বার্ষিক পরীক্ষার প্রস্তুতি নিতে এই 10minuteschool.com/special/academic-final লিংকে ভিজিট করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com