Logo
নোটিশ ::
Wellcome to our website...

শুক্রবার থেকে বেনাপোল দিয়ে ভারত প্রবেশে নিষেধাজ্ঞা

রিপোর্টারের নাম / ১২৯ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০

দিগন্ত নিউজ ডেক্স : করোনা ভাইরাস ভারত-বাংলাদেশ দু’দেশেই শনাক্ত হওয়ায় আগামীকাল থেকে সাধারণ পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত সাময়িক বন্ধ থাকবে। শুক্রবার (১৩ মার্চ) সকাল থেকে নতুন করে কোনো পাসপোর্টধারী যাত্রী ভারতে প্রবেশ করতে পারবে না।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মহসিন খান জানান, বৃহস্পতিবার (১২ মার্চ) সকালে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন থেকে বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে একটি চিঠি পাঠায়। তাতে লেখা আছে শুক্রবার (১৩ মার্চ) রাত ১২ টা থেকে নতুন করে কোনো পাসপোর্টধারী যাত্রী গ্রহন করা হবে না। যে সমস্ত বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী ভারতে ঢুকেছেন তারা ইচ্ছা করলে বেরিয়ে যেতে পারবে। আর ভারতীয় পাসপোর্টধারী যাত্রী যারা বাংলাদেশে আছে তারা ফিরে আসলে তাদেরকে গ্রহন করা হবে। নতুন করে কোনো পাসপোর্টধারী যাত্রীর প্রবেশের অনুমতি দেওয়া হবে না। আজ বৃহস্পতিবার (১২ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দু’দেশের পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করতে পারবে।

বেনাপোল কাস্টমসের সহকারি কমিশনার উত্তম চাকমা জানান, নতুন করে কোনো পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করতে পারবে না এমন একটি চিঠি ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনকে দিয়েছে এটা শুনেছি। আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধের কোনো চিঠি বেনাপোল কাস্টমসকে দেওয়া হয়নি। যদি এরকম কোনো নির্দেশনা আসে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

বেনাপোল বন্দরের পরিচালক (প্রশাসন) আব্দুল জলিল জানান, নোভেল করোনা ভাইরাসের কারণে যাত্রী যাতায়াত সাময়িকভাবে বন্ধ থাকবে ও আমদানি-রফতানি বাণিজ্য বন্ধের কোনো আদেশ আমরা পাইনি। এরকম নির্দেশনা পেলে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com