Logo
নোটিশ ::
Wellcome to our website...

শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে যা বললেন গণশিক্ষা সচিব

রিপোর্টারের নাম / ৫৩৮ বার
আপডেট সময় :: রবিবার, ২৩ আগস্ট, ২০২০, ১০:৩৮ পূর্বাহ্ন

দিগন্ত ডেক্স : প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন বলেছেন, সেপ্টেম্বর মাসেও শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরিস্থিতি সৃষ্টি হয়নি। রোববার (২৩ আগস্ট) সাংবাদিকদেরকে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘করোনার কারণে চলতি বছর পিইসি বা প্রাথমিক সমাপনী পরীক্ষা না নেয়ার প্রস্তাবের সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। তবে এখনো এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলেই সিদ্ধান্ত বাস্তবায়নে উদ্যোগ নেয়া হবে। এছাড়া স্কুল খুললে কীভাবে পরীক্ষা নেয়া হবে ও ক্লাস হবে সে ব্যাপারে নীতিমালা করা হচ্ছে।’ এর আগে পিইসি পরীক্ষা কেন্দ্রীয়ভাবে না নিয়ে নিজ স্কুলে পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের মূল্যায়ন করার প্রস্তাবনা প্রধানমন্ত্রীকে পাঠানো হয়। গত ১৯ আগস্ট বিষয়টি জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপদে বিদ্যালয়ে পাঠদান পরিচালনায় করণীয় বিষয়ে নিদের্শনা তৈরি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সে আলোকে শিক্ষক-শিক্ষার্থীদের মাস্ক পরা, হাত ধোয়া, থার্মোমিটার ব্যবহার করা বাধ্যতামূলক হবে। সবাইকে স্বাস্থবিধি মেনে চলতে হবে। এমন ৫০টির বেশি নির্দেশনা তৈরি হয়েছে। এ বিষয়ে প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। সেখান সিদ্ধান্ত হবে বলে জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com