Logo
নোটিশ ::
Wellcome to our website...

শাহজালাল থেকে ফেরত পাঠানো হলো ২ বিদেশিকে

রিপোর্টারের নাম / ১০৯ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

দিগন্ত নিউজ ডেক্স : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক মার্কিন নাগরিকসহ ২ বিদেশিকে ফেরত পাঠানো হয়েছে। মার্কিন নাগরিক ছাড়া বাকি আরেকজন আইভরি কোস্টের নাগরিক। বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল-আহসান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, সরকার ৩১ মার্চ পর্যন্ত অন-অ্যারাইভাল ভিসা বন্ধ করেছে। এই দুই নাগরিক গতকাল দেশে এলেও তাদের কাছে কোনো ভিসা ছিল না। তাই তারা যে বিমানে এসেছে সেই বিমানেই তাদের ফেরত দেয়া হয়েছে।

তৌহিদ-উল-আহসান বলেন, ১৬ তারিখ দুপুর ১২টার পর থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের কোনো যাত্রী বাংলাদেশে আসতে পারবে না। সব দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা বাতিল করা হয়েছে। করোনা আক্রান্ত কোনো দেশ থেকে বাংলাদেশি কেউ এলে সেলফ (নিজ উদ্যোগে) কোয়ারেন্টাইনে থাকতে হবে। আমরা এসব বিষয় বাস্তবায়ন করেছি। এসব বিষয়ে সব বিমানবন্দর ও এয়ারলাইন্সকে নির্দেশনা দেয়া হয়েছে।

বিমানবন্দরের সার্বিক পরিস্থিতির বিষয়ে তিনি বলেন, বিমানবন্দরের সার্বিক অবস্থা ভালো। কোনো থার্মাল স্ক্যানার নষ্ট হয়নি। সবগুলোই চালু আছে। অন্যান্য নিরাপত্তা ব্যবস্থা ভালো আছে।

প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে আগামী ৩১ মার্চ পর্যন্ত সব দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এছাড়া ইউরোপ থেকে কোনো যাত্রী (যুক্তরাজ্য বাদে) এলেও তাকে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com