Logo
নোটিশ ::
Wellcome to our website...

রোহিঙ্গা ক্যাম্পের পাশে অস্ত্র কারখানার সন্ধান: আটক ২

রিপোর্টারের নাম / ৩২ বার
আপডেট সময় :: শনিবার, ৩ অক্টোবর, ২০২০

দিগন্ত ডেক্স : কক্সবাজারের উখিয়ার পালংখালীর গহীন পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। সেখান থেকে ৩টি অস্ত্র, ২ রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এসময় কারখানা থেকে দুইজন অস্ত্রের কারিগরকে আটক করা হয়েছে।

আজ শনিবার (০৩ অক্টোবর) সকালে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হল মহেশখালী উপজেলার বাসিন্দা আবু মজিদ ওরফে কানা মজিদ ও রবি আলম। তারা অস্ত্র তৈরির কারিগর।

র‌্যাব জানিয়েছে, দীর্ঘদিন ধরে আটকরা মধুরছড়া গহীন পাহাড়ি এলাকায় অবস্থান করে অস্ত্র তৈরি করে রোহিঙ্গাদের মাঝে সরবরাহ করে আসছিল। শুক্রবার বিকালে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন সংরক্ষিত গহীন পাহাড়ে কিছু অস্ত্র ব্যবসায়ী অবস্থান করছে বলে খবর পায় র‌্যাব। এরপর র‌্যাবের একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে মধুরছড়া নামে একটি পাহাড় থেকে দুইজনকে আটক করা হয়। পরে তাদের অবস্থান নেয়া একটি কুড়ে ঘর থেকে দেশিয় তৈরি ২টি বন্দুক, ২টি গুলি ও বেশ কিছু অস্ত্র তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, আটকরা মহেশখালী থেকে এসে পালংখালীর গহীন পাহাড়ি এলাকায় অবস্থান করে অস্ত্র তৈরি করে রোহিঙ্গাদের কাছে সরবরাহ করত। তারা দীর্ঘদিন ধরে  এ অস্ত্র তৈরি এ কাজ চালিয়ে আসছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com