Logo
নোটিশ ::
Wellcome to our website...

রমজানেও প্রান্তিক কৃষকদের কাজ করে দিচ্ছেন ছাত্রলীগ নেতা-শৈবাল

রিপোর্টারের নাম / ৫১ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ৫ মে, ২০২০

নেত্রকোনা  প্রতিনিধি : নেত্রকোনার পূর্বধলা উপজেলায় গ্রামে গ্রামে চলছে ধান কাটার মহোৎসব। কৃষকের ঘরে ধান, চোখে-মুখে আনন্দ। তবে কয়েকদিন আগেও এমন পরিস্থিতি ছিলো না। শ্রমিক কোথা থেকে পাওয়া যাবে, খরচ কোথা থেকে আসবে, এসব নিয়ে কৃষকদের মাঝে ছিল নানান দুঃশ্চিন্তা। কৃষকের এমন দুর্দিনে স্থানীয় যুবকদের নিয়ে একটি বিশাল দল গঠন করেন শৈবাল।

শুধু নেতৃত্ব দিয়ে নয় বরং নিজে কাজ করে মাঠ থেকে সোনার ফসল কেটে তুলে দিচ্ছেন কৃষকের ঘরে ঘরে। কিন্তু সবকিছুর অবসান করতে এ কাজে হাত দিলেন সেখানকার ছেলে শৈবালের বলিষ্ঠ নেতৃত্ব এবং উপস্থিত বুদ্ধির জোরে। এভাবেই মানুষের জন্য কাজ করে যাবার অঙ্গীকার করেছেন তিনি।
তরুণ এই নেতা ময়মনসিংহ শহরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ‘আনন্দ মোহন সরকারি কলেজ’ এর সমাজ কল্যান বিভাগের ছাত্র ও কলেজ শাখা ছাত্রলীগের একজন একনিষ্ঠ কর্মী।

তিনি জানান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশনা অনুযায়ী, সোমবার আমার গ্রামের এক দরিদ্র কৃষক নূরু কাকার পাঁকা ধান কেটে তার বাড়ি দিয়ে আসি। যারা আমার সাথে রোজা রেখেও মানবিক কাজে এগিয়ে এসেছেন তাদেরকে তিনি ধন্যবাদ জানান।

তার এ ধরনের কার্ষক্রম দেখে স্থানীয় এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, ‘রাজনীতির পাশাপাশি তার মাঝে মানবতার বহিঃপ্রকাশ দেখতে পাই সব সময়। তাকে মানুষের পাশে দাঁড়াতে দেখেছি, এমনকি যখন সে রাজনীতি করতো না তখনও এসকল কাজ গুলো করে গেছে আপন মনে।

রোজার মধ্যে ছাত্রলীগ নেতা শৈবালের কর্মকান্ডে সবার দোয়া-আশীর্বাদ রয়েছে বলে জানান স্থানীয় প্রান্তিক কৃষকদের অনেকেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com