Logo
নোটিশ ::
Wellcome to our website...

মোংলায় বিদেশফেরতদের চিহ্নিত করতে অভিনব উদ্যোগ প্রশাসনের

রিপোর্টারের নাম / ৬৫ বার
আপডেট সময় :: সোমবার, ২৩ মার্চ, ২০২০

দিগন্ত নিউজ ডেক্স : করোনার বিস্তার রোধে মংলায় অভিনব এক উদ্যোগ নিল স্থানীয় প্রশাসন। বিদেশফেরতদের চিহ্নিত করতে বাড়িতে সোমবার (২৩ মার্চ) সকাল থেকে লাল নিশানা টানিয়ে দিয়েছে প্রশাসন। এরপর থেকে স্থানীয়দের মাঝে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয়রা লাল নিশানা টানানো বাড়ি-ঘর এড়িয়ে চলছেন।

সোমবার পর্যন্ত মোংলায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন ১২১জন। হোম কোয়ারেন্টিনে থাকা বেশির ভাগই ভারত থেকে দেশে ফিরেছেন। এছাড়াও সিঙ্গাপুর, ইতালি, মালয়েশিয়া, বাহারাইন প্রবাসীরাও আছে।করোনার বিস্তার রোধে দুপুরে উপজেলা অফিসার্স ক্লাবে জরুরি বৈঠক করেছেন স্থানীয় প্রশাসন। বৈঠকে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন। বৈঠকে সন্ধ্যায় ৬টার পর সব দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে খোলা থাকবে মুদি, কাঁচা বাজার ও ওষুধের দোকান। এছাড়া দিনের বেলায় চায়ের দোকানগুলোতে বসার বেঞ্চ ও কেরাম বোর্ড সরিয়ে ফেলতে বলা হয়েছে। বন্ধ রাখতে বলা হয়েছে সব দোকানের টেলিভিশনও। কেউ দোকানপাট খোলা রাখলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নান।

তিনি বলেন, ‘সব ব্যবসায়ী, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের পরামর্শ ও সহায়তায় করোনার বিস্তার রোধ ও সচেতনতা সৃষ্টির জন্য এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করছি সবাই এটা মেনে চলবেন।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com