Logo
নোটিশ ::
Wellcome to our website...

মুক্তিযোদ্ধা প্রেমী কে মোবাইল উপহার দিলেন : ইউএনও সোহেল 

শেখ শামীম, কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি / ১৪৭ বার
আপডেট সময় :: বুধবার, ৩০ জুন, ২০২১, ১০:২৩ পূর্বাহ্ন

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি  : নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় রয়েছে সীমান্তঘেঁষা সাত শহীদের সমাধিস্থল।সত্তরধোর্ধ্ব  আমেনা  প্রতিদিন মুক্তিযুদ্ধের স্মৃতি সম্বলিত স্থানটি ঝাড়ু দিয়ে পরিষ্কার করে থাকেন।

তিনি কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা ইউনিয়নের সীমান্তবর্তী কান্দাপাড়া গ্রামের স্বামী মৃত শামসুদ্দিনের স্ত্রী। তিনি দুই কন্যা সন্তানের জননী।

স্থানীয় সুত্রে জানা গেছে, ওই নারী প্রায় ৪০ বছর একাকী জীবন কাটিয়ে বেছে নিয়েছেন এই পরিচর্যার কাজ। দর্শনাঁর্থীদের ফেলে যাওয়া পরিত্যক্ত বর্জ্য সরিয়ে স্থানটিকে পরিস্কার পরিচ্ছন্ন করে রাখেন।

আমেনা বলেন, ৭১ এর যুদ্ধকালীন সময়ে সম্মুখযুদ্ধে পাক-হানাদার বাহিনীর হাতে নিহত সাত শহীদদের আত্মার প্রতি সম্মান জানিয়ে আমি এই পরিচর্যার কাজ করছি।

এমন খবর উপজেলা নির্বাহী অফিসার মো. সোহেল রানা জানতে পেরে তিনি আমেনাকে দেখা করতে বলেন। পরে মঙ্গলবার বিকালে আমেনা চলে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে । তার মুখের বিস্তারিত বিবরণ শুনে ইউএনও  আবেগে আপ্লুত হয়ে পড়েন। তাৎক্ষণিক তিনি একটি সিমসহ মোবাইল ফোন উপহার দেন। পরবর্তীতে বয়স্ক  ভাতা ও একটি সরকারি ঘর দেওয়ার নিশ্চয়তা প্রদান করেন।

আমেনা আবেগঘন কণ্ঠে বলেন, ইউএনও স্যার কে  আমার খোঁজ খবর নেওয়ার জন্য  ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

ইউএনও মো.  সোহেল রানা বলেন, এমন একজন দেশপ্রেমিক মায়ের পাশে দাঁড়াতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com