Logo
নোটিশ ::
Wellcome to our website...

মিলাদের খাবার খেয়ে হাসপাতালে ৪১ জন ভর্তি

রিপোর্টারের নাম / ১৩৬ বার
আপডেট সময় :: রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৫ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বেলখুর গ্রামে মিলাদের খাবার খেয়ে তিন গ্রামের প্রায় শিশুসহ অর্ধশতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। গেল শুক্রবার বিকেলে মিলাদ শেষে তবারক হিসেবে দেয়া পোলাও বিতরণ করা হয়। এরপর শনিবার রাত থেকে রবিবার দুপুর পর্যন্ত পেট ব্যথা, বমি ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শিশুসহ অর্ধশতাধিক নারী-পুরুষ পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান মেহেদী স্থানীয়দের বরাত দিয়ে জানান, বেলখুর গ্রামে মৃত ব্যক্তির উদ্দেশ্যে শুক্রবার দুপুরে গ্রামের মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে সেখানে আমন্ত্রিত অতিথিদের তবারক হিসেবে পোলাও খাওয়ানো হয়। সেই পোলাও খেয়ে বাকিলা, পানিখুর ও বেলখুর গ্রামের অর্ধশতাধিক নারী-পুরুষ বমি, ডায়রিয়া ও পেট ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

পাঁচবিবি উপজেলার বেলখুর গ্রামের আব্দুস সামাদ মন্ডল বলেন, ‘কিছুদিন আগে বেলখুর গ্রামের বজলুর রহমান নামে এক ব্যাক্তি মারা যান। মৃত বজলুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে শুক্রবার স্থানীয় মসজিদে দোয়া মাহফিল শেষে পোলাও খাওয়ানোর পর শুক্রবার রাত থেকে শতাধিক মানুষের ডায়রিয়া শুরু হয়।

পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া রোগী বেলখুর গ্রামের শাপলা বেগম (৩০) জানান, ডায়েরিয়া শুরু হওয়ার পর প্রথমে তারা বাড়িতে চিকিৎসা শুরু করেন। এরপরও অবস্থার অবনতি ঘটলে তারা হাসপাতালে ভর্তি হন।

এ দিকে হঠাৎ করে শনিবার রাত থেকে এখন পর্যন্ত ৪১ জন রোগী হাসপাতালে ভর্তি হলে রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। বেড না থাকায় হাসপাতালের মেঝেতেও অনেককে চিকিৎসা নিতে হচ্ছে বলেও জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান মেহেদী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com