Logo
নোটিশ ::
Wellcome to our website...

ভারত থেকে এলো আরও ২০০ টন অক্সিজেন

রিপোর্টারের নাম / ৮৪ বার
আপডেট সময় :: রবিবার, ১ আগস্ট, ২০২১, ২:৫০ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : ভারত থেকে আরও একটি ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেন যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে এসেছে। আজ রবিবার (১ আগস্ট) দুপুর আড়াইটার দিকে করোনা রোগীদের চিকিৎসার জন্য আরও ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেনের (এলএমও) চালান নিয়ে ট্রেনটি ভারতের পেট্রাপোল হয়ে বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে পৌঁছায়।

এর আগে ভারত থেকে গত ২৪, ২৮ ও ৩০ জুলাই ২০০ মেট্রিক টন করে মোট ৬০০ মেট্রিক টন অক্সিজেন আসে দেশে। আজকের চালানসহ ৪ দিনে মোট ৮০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন এসেছে। জানা গেছে, ভারত থেকে রোববার সকাল ৭টা ৩০ মিনিটের দিকে ১০টি কন্টেইনারে (প্রতিটিতে ২০ মেট্রিক টন) ২০০ মেট্রিক টন অক্সিজেনবাহী ট্রেনটি টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। এরপর দুপুরে বেনাপোল স্থলবন্দরে এসে পৌঁছায়।

বেনাপোল রেলওয়ে স্টেশনমাস্টার সাইদুজ্জামান জানান, অক্সিজেন নিয়ে ভারতীয় রেলের ‘অক্সিজেন এক্সপ্রেস’ দুপুরে বেনাপোল রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে গেছে। বেনাপোল কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা সাইদুর রহমান জানান, অক্সিজেনবাহী ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে প্রবেশের সঙ্গে সঙ্গে দ্রুত কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে খালাস দেয়া হয়েছে। এরপর গন্তব্যে রওনা দেয়।

উল্লেখ্য, এর আগে গত শনিবার (২৪ জুলাই) রাত ১০টার দিকে ১০টি কনটেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন (এলএমও) নিয়ে অক্সিজেন এক্সপ্রেসের প্রথম চালান বেনাপোল রেলওয়ে স্টেশন পৌঁছে। চলতি বছরের ২৪ এপ্রিল ভারতের বিভিন্ন রাজ্যের ৪৮০টি এলাকায় তরল অক্সিজেন সরবরাহের জন্য দেশটির রেলওয়ে ‘অক্সিজেন এক্সপ্রেস’ সেবাটি চালু করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com