Logo
নোটিশ ::
Wellcome to our website...

বুস্টার ডোজ পেলেন ৫ কোটি ৮২ লাখ মানুষ

রিপোর্টারের নাম / ১৬ বার
আপডেট সময় :: বুধবার, ৯ নভেম্বর, ২০২২, ৯:৫৩ পূর্বাহ্ন

দিগন্ত ডেক্স : দেশে এখন পর্যন্ত করোনার বুস্টার ডোজ পেয়েছেন পাঁচ কোটি ৮২ লাখের বেশি মানুষ। মঙ্গলবার (৮ নভেম্বর) একদিনেই সারাদেশে ৪৪ হাজারেরও বেশি মানুষ বুস্টার ডোজ নিয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এতে স্বাক্ষর করেছেন অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শাহাদাত হোসেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে টিকাদান কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১৪ কোটি ২৪ লাখ ৯২ হাজার ৬৮১ জন। দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১২ কোটি ৪৩ লাখ ৬ হাজার ১০৯ জন মানুষ। আর বুস্টার ডোজ নিয়েছেন ৫ কোটি ৮২ লাখ ২১ হাজার ৩০৭ জন।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৫ লাখ ২২ হাজার ৮২০ জনকে, দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২৩ হাজার ৪১০ জনকে। এছাড়াও বুস্টার ডোজ টিকা পেয়েছেন ৪৪ হাজার ২২২ জন মানুষ। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা।

এদিকে, গত ২৫ আগস্ট থেকে দেশব্যাপী আনুষ্ঠানিকভাবে ৫ থেকে ১১ বছরের শিশুদের (প্রাথমিকের শিক্ষার্থী) টিকা কার্যক্রম শুরু হয়। এই কার্যক্রমে এইরইমধ্যে এক কোটি ১৫ লাখ ৭৩ হাজার ১৪৯ জন শিশু প্রথম ডোজের মাধ্যমে টিকার আওতায় এসেছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে টিকা নিয়েছে ৫ লাখ ১৯ হাজার ৪৬৩ জন শিশু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com