Logo
নোটিশ ::
Wellcome to our website...

বারহাট্টায় প্রধানমন্ত্রীর ঘর পেয়ে গৃহহীনরা মহাখুশি

রিপোর্টারের নাম / ৬৯ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলায় ৩০ টি গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর নতুন ঘর পেয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতাধীন গ্রামীন অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) ও গ্রামীন অবকাঠামো সংস্কার (কাবিটা) কমসূচির বিশেষ বরাদ্দ দিয়ে গৃহহীন জনগোষ্ঠীর জন্যে এ ঘর নিমান করা হয়। যাদের জমি আছে কিন্তু ঘর নেই তাদের জন্যে (800 বর্গফুট) জায়গায় রান্না ঘর ও টয়লেট সহ দুই কক্ষ বিশিষ্ট একটি সেমিপাকা টিনসেড ঘর নির্মান করা হয়। প্রতিটি ঘরের জন্যে নির্মান ব্যয় ধরা হয়েছে (দুই লাখ নিরানব্বই হাজার আটশত ষাট টাকা)।
এ নিয়ে বৃহ:স্পতিবার বিকেলে প্রকল্পের সুবিধাভোগী বাউসী ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের কাচাঁ মিয়া সাংবাদিকদের বলেন, আমি একজন গরীব মানুষ, আমার মাথা গোজার কোনো ঠাইঁ ছিল না।মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে আমি খুব খুশি।
এ ব্যাপারে বারহাট্টা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার লতিফুর রহমান বলেন, ঘরের কাজ প্রায় শেষ, টুকিটাকি রংয়ের কিছু কাজ বাকি আছে।যা কয়েক দিনের মধ্যেই শেষ হবে। পরবর্তিতে সুবিধাভোগীদের মাঝে বাকী ঘরগুলো হস্তান্তর করতে পারবো।
বারহাট্টা উপজেলা নিবাহী অফিসার গোলাম মোরশেদ জানান, বারহাট্টায় মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দ্যেগে ৩০টি পরিবারকে ঘর নির্মান করে দিতে পারায় খুব ভালো লাগছে। এখন পযন্ত ২৩টি পরিবারকে তাদের ঘর বুঝিয়ে দিতে পেরেছি, আর বাকি যে কয়টি ঘর আছে তাও খুব তাড়াতাড়ি বাকিদের বুঝিয়ে দিতে পারবো।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com