Logo
নোটিশ ::
Wellcome to our website...

বাবরি মস‌জিদ মামলার রায় নিয়ে আল্লামা শফী কি বললেন .

রিপোর্টারের নাম / ৫৯ বার
আপডেট সময় :: রবিবার, ১০ নভেম্বর, ২০১৯

দিগন্ত ডেক্স : ভারতের বহু বিতর্কিত বাবরি মসজিদ মামলা বা অযোধ্যা মামলা নি‌য়ে ভারতীয় সুপ্রিম কোর্ট যে রায় দি‌য়ে‌ছে তা চরম পক্ষপাতমূলক। মূলত ক্ষমতাসীন হিন্দুত্ববাদী ‌মোদী সরকার‌কে খু‌শি কর‌তে এ রায়‌ প্রদান করে‌ছে ভারতীয় সুপ্রি‌ম কোর্ট। মুস‌লিম বিশ্ব এ রায় ঘৃণাভ‌রে প্রত্যাখ্যান ক‌রে‌ছে।

র‌োববার রাতে গণমাধ্যমে পাঠা‌নো এক বিবৃ‌তি‌তে হেফাজ‌তে ইসলাম বাংলাদেশের আমির, দারুল উলূম হাটহাজারীর মহাপ‌রিচালক আল্লামা শাহ আহমদ শফী বাবরি মস‌জি‌দের বিতর্কিত রায় প্রসঙ্গে তীব্র প্রতিবাদ জা‌নি‌য়ে একথা ব‌লেন।

‌তি‌নি ব‌লেন, ১৫২৮ সা‌লে মোঘল সম্রাট বাবরের সেনাপতি মীর বাকি কর্তৃক তৈ‌রি করা হয় বাবরি মসজিদ। ওই স্থা‌নে কথিত ও ক‌ল্পিত রাম মন্দির থাকার অজুহা‌তে ১৯৯২ সা‌লের ৬ ডিসেম্বর উগ্রবাদী হিন্দু কর্তৃক বাবরি মসজিদ শহীদ ক‌রে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে শত শত মুসলমানকে শহীদ করা হয়। মুস‌লিম বিশ্ব সে ক্ষত এখ‌নো ভু‌লে‌নি।

হেফাজত আমির ব‌লেন, বাবরি মস‌জিদের বিতর্কিত মামলার ‌পক্ষপাতমূলক রায় এমন সময় দেয়া হ‌লো, যখন ভারতের মুস‌লিম জন‌গো‌ষ্ঠি হিন্দু‌দের হা‌তে চরমভা‌বে নির্যা‌তিত হ‌চ্ছে। গোমাংস ভক্ষণ ও জয়‌শ্রীরাম না বলায় পি‌টি‌য়ে হত্যা করা হচ্ছে। বা‌ড়িঘ‌রে অগ্নি‌সং‌যোগ করা হ‌চ্ছে। আমি ম‌নে ক‌রি, এ রা‌য়ে হিন্দু‌দের খু‌শি করা হ‌য়ে‌ছে। এর মাধ্যমে কট্টর হিন্দুদের উগ্রতা আরও বেড়ে যা‌বে।

আল্লামা আহমদ শফী আরও ব‌লেন, প্রত্নতত্ত্ববিদগ‌ণের বহুবার অনুসন্ধানের পরও সেখা‌নে কোনো ম‌ন্দি‌রের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। এরপরও বাব‌রি মস‌জি‌দের স্থা‌নে রাম মন্দির স্থাপ‌নের অযৌক্তিক রায় দেয়া হ‌য়ে‌ছে। আমা‌দের আশঙ্কা এতে‌ সাম্প্রদায়িক সম্প্রী‌‌তির চরম অবন‌তি হ‌বে। এহেন মুহূ‌র্তে মুস‌লিম বি‌শ্বের বাবরি মস‌জি‌দ ইস্যু‌তে শক্তিশালী অবস্থান তৈ‌রি করা এবং ভারতীয় মু‌সলিমদের পা‌শে দাঁড়া‌নো উচিৎ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com