Logo
নোটিশ ::
Wellcome to our website...

বস্তিতে ইলিশ বিতরণের মাধ্যমে মুজিববর্ষ উদযাপন

রিপোর্টারের নাম / ৮৮ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

দিগন্ত নিউজ ডেক্স : বস্তিতে ইলিশ বিতরণের মধ্য দিয়েই ব্যতিক্রমধর্মী মুজিববর্ষ উদযাপন শুরু করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। মঙ্গলবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের নির্দেশনায় মন্ত্রণালয় এবং এর আওতাধীন মৎস্য অধিদপফতর, প্রাণিসম্পদ অধিদফতর ও বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের উদ্যোগে রাজধানীতে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

এর মধ্যে মঙ্গলবার (১৭ মার্চ) সকালে মৎস্য অধিদফতরের উদ্যোগে রাজধানীর টিটিপাড়ায় দরিদ্র বস্তিবাসীদের মাঝে ও পূর্ব বাসাবোতে এতিমখানায় বিনামূল্যে ইলিশ মাছ বিতরণ করা হয়। এছাড়া বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের উদ্যোগে ঢাকার বিভিন্ন এতিমখানায় বিনামূল্যে ৪০০ কেজি মাছ বিতরণ করা হয়। এর আগে প্রাণিসম্পদ অধিদফতরের উদ্যোগে খামার বাড়িস্থ বঙ্গবন্ধু চত্বরে রিকশা চালকদের মাঝে মুজিববর্ষের লোগো সম্বলিত ৫০০টি টি-শার্ট বিতরণ করা হয়।

অন্যদিকে, প্রাণিসম্পদ অধিদফতরের পক্ষ থেকে বাংলাদেশ ডেইরী ফার্মারস অ্যাসোসিয়েশনের সহযোগিতায় রাজধানীর আজিমপুরে স্যার সলিমুল্লাহ এতিমখানায় ২৬০ জন এতিম ছাত্র-ছাত্রীদের ২০০ লিটার দুধ খাওয়ানো হয়। এছাড়া তাদের উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

সকালে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে ধানমন্ডির ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শুধু স্বাধীন বাংলাদেশের স্থপতিই নয়, বরং সারা বিশ্বের নিপীড়িত ও নির্যাতিত মানুষের মুক্তির কন্ঠস্বর।

তিনি আরও বলেন, তাঁর স্বপ্ন বাস্তবায়নে নিরন্তর কাজ করে যাচ্ছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বছরব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে এ মন্ত্রণালয় ও এর অধীন বিভিন্ন দপ্তর-সংস্থা। এর মধ্যে অসহায়, দরিদ্র ও দুস্থদের মাছ বিতরণ ও দুধ খাওয়ানো অন্যতম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com