Logo
নোটিশ ::
Wellcome to our website...

প্রেমের টানে বাংলাদেশে আসা কিশোরীকে ভারতে ফেরত

রিপোর্টারের নাম / ১৪৬ বার
আপডেট সময় :: বুধবার, ৬ অক্টোবর, ২০২১, ৫:১৮ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : প্রেমের টানে ভারত থেকে ৮ মাস আগে অবৈধপথে বাংলাদেশে আসা কিশোরী শাহানা ইয়াসমিন মিনকে (১৪) উদ্ধারের পর ফেরত পাঠিয়েছে পুলিশ। বুধবার (৬ অক্টোবর) সন্ধ্যার পর বেনাপোল চেকপোস্ট দিয়ে তাকে ভারতের পেট্রাপোল চেকপোস্টে স্বজনদের কাছে হস্তান্তর করে বেনাপোল পোর্ট থানা পুলিশ। এসময় উপস্থিত ছিলেন মানবাধিকার সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ারের কর্মকর্তারা। এর আগে কিশোরীকে উদ্ধার করে সিআইডি পুলিশ।

শাহানা ইয়াসমিন মিন ভারতের মালদাহ জেলার চাতলা থানার হাজাতপুর গ্রামের মোজাম্মেল হকের মেয়ে। জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন জানান, কক্সবাজারের উখিয়ার আনসারী কামাল নামে একটি ছেলের সাথে প্রেমের সম্পর্কের সূত্র ধরে ৮ মাস আসে পালিয়ে আসে ওই কিশোরী। মেয়েকে ফেরত পেতে তার বাবা ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারের কাছে আবেদন করেন।

এ বিষয়টি আমলে নেয় বাংলাদেশের সিআইডি পুলিশ। তাকে উদ্ধারের পর কক্সবাজারের একটি বেসরকারি সংস্থার শেল্টার হোমে রাখা হয়। সেখান থেকে আইনি প্রক্রিয়া শেষে বাংলাদেশ সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে মেয়েকে বাবার হাতে হস্তান্তর করা হয়। হস্তান্তরকালে উপস্থিত ছিলেন বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান, ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজু আহম্মেদ, বিজিবির সুবেদার আরশাফ হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com