Logo
নোটিশ ::
Wellcome to our website...

নেত্রকোনায় বিশ্ব নদী দিবস উদযাপন

রিপোর্টারের নাম / ৪৬ বার
আপডেট সময় :: সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

নেত্রকোনা থেকে শংকর ম্রং : দেশের কৃষি, পরিবেশ, প্রাণবৈচিত্র্য, আর্থনৈতিক ও সাংস্কৃতিক অবদানের ক্ষেত্রে বিশ^ নদী দিবস উপলক্ষে নেত্রকোনা সম্মিলিত যুব সমাজের উদ্যোগে ৬টি যুব ও কিশোরী সংগঠনের অংশগ্রহণে নদীর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন সহ নানা আয়োজনে বিশ্ব নদী দিবস পালিত হয়েছে।

এ দিবসটি উপলক্ষে নদীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন ও ক্যাম্পেইন অনুষ্ঠানে নেত্রকোনা সম্মিলিত যুব সমাজ, চকপাড়া হাতে করি কিশোরী সংগঠন, ফচিকা কিশোরী সংগঠন, কদমতলী যুব সংগঠন, উচিতপুর স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংগঠন ও গোবিন্দশ্রী ধান-নদী-হাওর যুব সংগঠনের সদস্যদের অংশগ্রহনে ও জেলা সম্মিলিত যুব সমাজের আহবায়ক পার্থ সারথি সরকার এর নেতৃত্বে রোববার দুপুরে উচিতপুর ট্রলারঘাট থেকে ট্রলারে করে বালই ও ধনু নদী হয়ে গোবিন্দশ্রী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স অভিমূখে যাত্রা করে। এ উপলক্ষে আলোচনা সভায় নেত্রকোনা অঞ্চলে মোট ৫৭টি নদীর বর্তমান অবস্থা, অবস্থার কারণ ও নদী রক্ষায় করণীয় বিষয়গুলো স্থান পায়। আলোচনায় হাওরের কৃষি, পরিবেশ, প্রাণবৈচিত্র্য, সংস্কৃতি ও অর্থনৈতিক উন্নয়নে মদন উপজেলার হাওরের মধ্য দিয়ে প্রবাহিত বালই, ধনু ও মগড়া নদীর অবদান তুলে ধরা হয়।

আলোচনায় অংশগ্রহণকারীরা হাওরের পানি ধারণ ও নিঃষ্কাশনে নদীর ভূমিকা এবং হাওরের ধান ও মাছ উৎপাদনে নদীর গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন। আলোচনা শেষে অংশগ্রহণকারীরা বালই ব্রীজে নেমে নদীর প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। কৃতজ্ঞতা জ্ঞাপন শেষে পুনরায় ট্রলারটি উচিতপুর ট্রলার ঘাটে ফিরে এলে দিবসে সমাপ্তি ঘটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com