Logo
নোটিশ ::
Wellcome to our website...

নেত্রকোনায় গত ১ বছরে ৪৮টি খুন, ১৫০টি ধর্ষণ ও ২৩৭টি নারী নির্যাতন

রিপোর্টারের নাম / ৩১৬ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০, ৩:১৬ অপরাহ্ন
banglanews24.com

নেত্রকোনা থেকে এ কে এম আব্দুল্লাহ : ২০১৯ সালের জানুয়ারী থেকে ডিসেম্বর মাস পর্যন্ত গত ১ বছরে নেত্রকোনা জেলায় ৪৮টি খুন, ১৫০টি ধর্ষণ ও ২৩৭টি নারী নির্যাতনের ঘটনা ঘটায় অভিভাবকদের মাঝে আতংক এবং জনমনে এক ধরণের উদ্বেগ উৎকণ্ঠা দেখা দিয়েছে।

নেত্রকোনা জেলা পুলিশ সূত্রে জানা যায়, ২০১৯ সালের জানুয়ারী থেকে ডিসেম্বর পর্যন্ত নেত্রকোনা জেলার ১০ থানায় জমি-জমা, জল-মহাল, বালু মহাল, প্রেম নিবেদন, দাম্পত্য জীবনে অশান্তি, পারিবারিক কলহ, পরকীয়া, এলাকায় আধিপত্য বিস্তার, আর্থিক লেনদেন, গ্যাং কালচার, মামলা মোকাদ্দমা সংক্রান্ত ঘটনায় ৪৮টি খুনের ঘটনা ঘটেছে। এছাড়াও জেলায় ১৫০টি ধর্ষণ, ২৩৭টি নারী নির্যাতনসহ বিভিন্ন ধরণের অপরাধ সংগঠিত হওয়ায় থানায় ৩ হাজার ৯৫টি মামলা দায়ের করা হয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগ এর ফেলো প্রেসক্লাব সম্পাদক প্রবীন সাংবাদিক শ্যামলেন্দু পাল বলেন, যে কোন ধরণের অনাকাঙ্খিত পরিস্থিতি শুনা মাত্রই দ্রুত কার্যকরী পদক্ষেপ নেয়া, রাজনৈতিক তদবির, দ্রুততম সময়ে ও যথাযত চার্জশীট প্রদানে গরিমসি, মামলার বিচার কার্যে বিলম্ব ও বিচার হীনতা এবং আইনের ফাক ফোঁকর গলে আসামীদের বেড়িয়ে যাওয়ার কারণে জেলায় অপরাধ প্রবনতা বৃদ্ধি পাচ্ছে।

জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক সাংবাদিক আলপনা বেগম জানান, পুরুষদের মন মানসিকতার পরিবর্তন ও ধর্ষক এবং নারী নির্যাতনকারীদের দ্রুততম সময়ে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা না গেলে সমাজ থেকে ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধ হবে না।

জেলা পুলিশ সুপার আকবর আলী মুনসী বলেন, নেত্রকোনায় কোন রাজনৈতিক হত্যাকান্ড সংগঠিত হয়নি। পুলিশ আইন শৃংখলা পরিস্থিতির উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। আইন শৃংখলা রক্ষায় পুলিশের সেবা প্রদানের পাশাপাশি কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে জনগনকে এ কাজে সম্পৃক্ত করা হচ্ছে। অপরাধী যত বড়ই হোক তাকে গ্রেফতার করে আইনের হাতে তুলে দেয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com