Logo
নোটিশ ::
Wellcome to our website...

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে

রিপোর্টারের নাম / ১৩৪ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ৫:২৬ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভা ইরাসে আক্রান্ত হয়ে ২৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২০ হাজার ২৫৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫ হাজার ২৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২ লাখ ২৬ হাজার ২৫৩ জন। বৃহস্পতিবার (২৯ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে দেশের ৩৫ জেলায় ১শ’ ৫৮ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম বিভাগে মারা গেছেন ৩৫ জন। এরমধ্যে চট্টগ্রামে একদিনে ১৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চাঁদপুরে ১০, কুমিল্লায় পাঁচজন, ব্রাহ্মণবাড়িয়ায় ৩ জন মারা গেছেন। খুলনা বিভাগে ৪১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে খুলনায় ৫, মেহেরপুরে ৯, বাগেরহাটে ১৫, ঝিনাইদহে ৪, সাতক্ষীরায় ৩ এবং কুষ্টিয়া, মাগুড়া ও নড়াইলের ৫ জন রয়েছেন।

রাজশাহী বিভাগে মারা গেছেন ১৯ জন। এরমধ্যে রাজশাহীর ৬, পাবনার ৫, নাটোরের ৫, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, বগুড়ার একজন করে আছেন। বরিশাল বিভাগে ২৬ জন মারা গেছেন। এরমধ্যে বরিশালের ১১, ভোলার ৬, ঝালকাঠির ৩, পটুয়াখালী, বরগুনা ও পিরোজপুরের ৬ জন রয়েছেন।

ময়মনসিংহ বিভাগে মৃত ১৬ জনের মধ্যে ময়মনসিংহের ১১, শেরপুরের ৩ এবং নেত্রকোনার ২ জন রয়েছেন। এদিকে রংপুর বিভাগে করোনায় ১১ জন মারা গেছেন। এর মধ্যে রংপুরে ৩, দিনাজপুরে ৩, কুড়িগ্রামে ২ এবং লালমনিরহাট, ঠাকুরগাও এবং গাইবান্ধার ৩ জন রয়েছেন। এছাড়া ফরিদপুরে ৭ ও টাঙ্গাইলে ৩ জন মারা গেছেন।

এদিকে বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ৪১ লাখ ৮৬ হাজার মানুষ। একইসঙ্গে শনাক্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ৫৮ লাখ। আজ (২৯ জুলাই) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ১৯ কোটি ৫৮ লাখ ৬৫ হাজার ৪৭ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪১ লাখ ৮৫ হাজার ৭৫৪ জন।

এদিকে বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৭ কোটি ৮০ লাখ ৭৮ হাজার ৪৮২ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৪৩ লাখ ৬৬ হাজার ৩৭২ জন। বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৬ হাজার ৫৪২ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৫৪ লাখ ৮৭ হাজার ৪৫২ জন এবং মারা গেছে ছয় লাখ ২৮ হাজার ৯৮ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, ব্রিটেন, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া ও স্পেন।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৫ লাখ ২৬ হাজার ৬২২ জন এবং মারা গেছে চার লাখ ২২ হাজার ৬৯৫ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৯৭ লাখ ৯৭ হাজার ৫১৬ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৫৩ হাজার ২৭২ জন। সূত্র : ওয়ার্ল্ডোমিটার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com