Logo
নোটিশ ::
Wellcome to our website...

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৬৪ , আক্রান্ত ৩৬৮২

রিপোর্টারের নাম / ৩৪৮ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০, ১২:৩৩ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৪ জন মারা গেছেন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৮৪৭ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৮২ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৫ হাজার ৪৮৩ জনে।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন,  গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৮২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। যা এখন পর্যন্ত নমুনা পরীক্ষার সর্বোচ্চ রেকর্ড। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ লাখ ৬৬ হাজার ৪০৭টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৮৪৪ জন  রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৬২৪ জন।

কোভিড-19 সার্বক্ষণিক তথ্য রাখা ওয়ার্ল্ডোমিটারে মঙ্গলবার সকাল পর্যন্ত এসব তথ্য পাওয়া যায়। তবে এরইমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ লাখ ৬৪ হাজার ৩৫৫ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে এক লাখ ২৮ হাজার ৭৮৩ জন। আর আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ৮১ হাজার ৮১১ জন। যা বিশ্বের কোনো দেশের ক্ষেত্রে সর্বোচ্চ।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৭০ হাজার ৪৮৮ জন। এ পর্যন্ত মারা গেছে ৫৮ হাজার ৩৮৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com