Logo
নোটিশ ::
Wellcome to our website...

দেশে করোনায় মৃত্যু ১০০ ছাড়ালো, আক্রান্ত বেড়ে ২৯৪৮

রিপোর্টারের নাম / ৭৪ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

দিগন্ত নিউজ ডেক্স : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০১ জনে। এছাড়া নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৯২ জনের দেহে। এ নিয়ে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯৪৮ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি গেছেন আরও ১০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৫ জন।

সোমবার (২০ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ‌্যাপক ডা. নাসিমা সুলতানা।

ব্রিফিংয়ের শুরুতেই লজিস্টিক বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন সিএমএসডি পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. শহিদুল্লাহ। তিনি বলেন, এ পর্যন্ত ১৪ লাখ ৬৭ হাজার পিপিই ক্রয় করেছে সরকার। এসময় তিনি কোভিড-১৯ নিয়ে বিভ্রান্তিকর তথ্য না ছড়িয়ে সবাইকে একসঙ্গে এ দুর্যোগ মোকাবিলায় কাজ করার আহ্বান জানান।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ২৭৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষা করা হয়েছে মোট ২৬ হাজার ৬০৪টি নমুনা। যে নমুনা গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে তার মধ্যে ৪৯২ জন শনাক্ত হয়েছে।

তিনি বলেন, মৃতদের মধ্যে ৮ জন পুরুষ এবং ২ জন নারী। এর মধ্যে ঢাকার ৫ জন, নারায়ণগঞ্জের ৪ এবং নরসিংদির ১ জন রয়েছেন। বয়সের হিসাবে ৬০ এর উপরে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন এবং ৪১ থেকে ৫০ এর মধ্যে ২ জন। নমুনা সংগ্রহের হার বেড়েছে ১০ শতাংশ এবং পরীক্ষার হার বেড়েছে ৫ দশমিক ৫ শতাংশ।

গাজীপুরে আক্রান্তের হার বাড়ছে জানিয়ে তিনি বলেন, সেখানে ১৯ দশমিক ৫ শতাংশ, কিশোরগঞ্জে ১৩ দশমিক ৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৫৭ জনকে। বর্তমানে আইসোলেশনে রয়েছে ৭১৩ জন। নরসিংদিতে আক্রান্তের হার ৬ শতাংশ। ঢাকা এবং নারায়ণগঞ্জে আগের মতোই রয়েছে। এটা পরে ওয়েবসাইটে জানানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com