Logo
নোটিশ ::
Wellcome to our website...

দেশের জনগণের প্রতি দায়িত্ববোধ থাকতে হবে

রিপোর্টারের নাম / ১৫ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ১০:১৬ পূর্বাহ্ন

দিগন্ত ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেক দেশে দুর্ঘটনা ঘটলে আমরা তাদের সাহায্য করি এবং আমাদের দেশে যখন ঝড়, বন্যা বা দুর্যোগ ঘটে তখন বিমান বাহিনীর সদস্যরা, সশস্ত্র বাহিনীর সদস্যরা জনগণের পাশে দাঁড়িয়ে জনগণের সেবা করেন। এটাই হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে যশোরে অবস্থিত বিএএফ একাডেমিতে বাংলাদেশ বিমান বাহিনীর রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, যেকোনো যুদ্ধে জয়ী হতে হলে জনগণের আস্থা একান্ত প্রয়োজন। তাছাড়া আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই। সকলের সঙ্গে বন্ধুত্ব, এই নীতি আমরা বিশ্বাস করি। তারপরেও দক্ষতার দিক থেকে প্রশিক্ষণ নিয়ে আমাদের সব ধরনের উৎকর্ষতা বজায় রেখে চলতে হবে, সেই আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে। দেশমাতৃকার প্রতি এবং দেশের জনগণের প্রতি দায়িত্ববোধ থাকতে হবে। যেটা বঙ্গবন্ধু তার ভাষণে বলেছেন, দেশ ও দেশের জনগণের প্রতি দায়িত্ববোধ, এটা হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

সরকারপ্রধান বলেন, সবার সঙ্গে বন্ধুত্ব, এই নীতিতে আমরা বিশ্বাসী। তারপরেও দক্ষতার দিক থেকে প্রশিক্ষণ নিয়ে আমাদের সব ধরনের উৎকর্ষতা বজায় রেখে চলতে হবে, সেই আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে। দেশমাতৃকার প্রতি এবং দেশের জনগণের প্রতি দায়িত্ববোধ থাকতে হবে। যেটা বঙ্গবন্ধু তার ভাষণে বলেছেন, দেশ ও দেশের জনগণের প্রতি দায়িত্ববোধ, এটা হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, স্বাধীনতার পর জাতির পিতা একটি যুদ্ধবিধ্বস্ত দেশের দায়িত্ব নিয়েছিলেন। যে দেশে কোনো রিজার্ভ মানি ছিল না। কারেন্সি নোট ছিল না, রাস্তায়ঘাট, পুল, ব্রিজ, সবই ধ্বংসপ্রাপ্ত ছিল। তাছাড়া একটি প্রদেশকে রাষ্ট্রে উন্নীত করা এবং তার উপযুক্ত প্রতিটি প্রতিষ্ঠান তিনি অতি দ্রুততার সাথে করেছিলেন। যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্বাসন করে, পুনর্গঠন করে অর্থনৈতিক মুক্তির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, ঠিক সেই সময় ঘাতকের নির্মম বুলেটে জাতির পিতাকে হত্যা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com