Logo
নোটিশ ::
Wellcome to our website...

দেশকে করোনামুক্ত করার আশায় ভাসানো হল ফুল

রিপোর্টারের নাম / ১০৬ বার
আপডেট সময় :: সোমবার, ১২ এপ্রিল, ২০২১, ১০:৪৪ পূর্বাহ্ন

দিগন্ত ডেক্স : সাঁঝ সকাল থেকেই শিশু কিশোর, তরুণ তরুণীরা নিজেদের ঐতিহ্যবাহী পোশাক পরিধান করে ফুল ভাসান কাপ্তাই হ্রদের পানিতে। তাদের একটিই উদ্দেশ্যে বিশ্বের শান্তি,মঙ্গল কামনায় ও দেশকে মহামারি করোনামুক্ত করার আশায় এবং পুরানো বছরের সব দুঃখ, গ্লানি মুছে ফেলে নতুন বছরকে স্বাগত জানিয়ে তারা গঙ্গাদেবীর উদ্দেশ্যে এ ফুল ভাসান।

সোমবার (১২ এপ্রিল) ভোরে রাঙ্গামাটি বিজয় নগর এলাকাস্থ কাপ্তাই হ্রদে হিলর প্রোডাকশন ফুল বিজু উৎস উদযাপন কমিটি উদ্যোগে এ ফুল ভাসানো হয়। এসময় পাহাড়ি জনগোষ্ঠীর শিশু কিশোর, তরুণ তরুণীরা নিজেদের ঐতিহ্যবাহী পোশাক পরিধান করে হ্রদে ফুল ভাসাতে দেখা গেছে।

ফুল ভাসানোর পরপরই শিশু-কিশোর, তরণ-তরুণীরা নিজেদের ঘরে ফিরে যায়। বড়দের প্রণাম করে আশীর্বাদ গ্রহণ করে। শেষে বয়স্কদের স্নান করানো হয়। এছাড়াও পাড়ার বয়স্কদের শরীরে পানি ঢেলে তাদের আশীর্বাদ কামনা করেন তারা। দেওয়া হয় নতুন পোশাক।

এসময় প্রধান অতিথি ছিলেন, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নন্দন দেবনাথ, তথ্য ও প্রচার সম্পাদক হিমেল চাকমা, হিলর প্রোডাকশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি সুপ্রিয় চাকমা শুভ, মগবান ইউনিয়ন পরিষদের সচিব অমৃত লাল চাকমা প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com