Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুর পৌর নির্বাচন : প্রচারে বড় বাঁধা কাঁদা যুক্ত রাস্তা

রিপোর্টারের নাম / ২০৪ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ৯:৫৯ পূর্বাহ্ন

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনা জেলার দুর্গাপুর পৌরসভার সাধারণ নির্বাচন আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিত হবে। এরই মধ্যে নির্বাচনী প্রচারনা জমে উঠলেও বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছে কাঁদা ভরা রাস্তা। পৌর শহরের উপর দিয়ে ভেঁজা বালু পরিবহন বন্ধ ও বিকল্প রাস্তা নির্মানের দাবীতে শহরের দোকানপাট বন্ধ করে ব্যবসায়িগন বিক্ষোভ করলে ৭ দিনের মধ্যে তা বন্ধের নিষেধাজ্ঞা দেন উপজেলা প্রশাসন। রাতের আঁধারে প্রশাসনের নিষেধ অমান্য করে অবৈধ লড়ি দিয়ে নিয়মিত চলছে ভেঁজা বালু পরিবহন।

এ নিয়ে মঙ্গলবার বিকেলে দুর্গাপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা সাংবাদিকদের বলেন, আজ পুনরায় ইউএনও মহোদয়ের কাছে ৩ দিনের আল্টিমেটাম দিয়ে চিঠি দিয়ে আসছি। আগামী ৩ দিনের মধ্যে পৌরশহর দিয়ে ভিজাবালু পরিবহন বন্ধ ও বাইপাস নির্মান না করা হয় তাহলে পরদিন থেকে সকল দোকানপাট বন্ধ করে বিক্ষোভ করবো। ইতিপুর্বে বিক্ষোভ করার কারনে ভিজাবালু পরিবহন বন্ধ থাকলেও পরবর্তিতে শুরু হয় পুনরায় ভিজাবালু পরিবহন। দীর্ঘদিন ধরে দুর্গাপুর শহরের প্রধান সড়ক দিয়ে ভেঁজা বালু পরিবহন করায় শহরের প্রায় রাস্তার ওপরে কাঁদার স্থুপে পরিনত হয়েছে। প্রতিদিন হাজার হাজার ট্রাক ও লড়ি গাড়ীর জ্যাম লেগে থাকায় ব্যবসা-বানিজ্য সহ পৌর নিবাচনী প্রচারনায় বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছে। শহরের রাস্তা গুলোর প্রায় অংশেই খানা-খন্দ ও কাঁদা পানি জমে থাকায় শুস্ক এই মৌসুমেও সড়কে যেন বর্ষার আমেজ বিরাজ করছে। পর্যটন এলাকা হওয়া সত্তেও রাস্তাঘাট নস্ট থাকার কারনে পর্যটকগন আসছেন না এই এলাকায়। দোকান খুলে বসে থাকা ছাড়া আমাদের কোন উপায় নাই। প্রশাসনের কাছে আমাদের দাবী, দিনের বেলা পৌর শহরে ভেঁজাবালু পরিবহন বন্ধসহ শহরের পাশ দিয়ে বিভিন্ন বালুমহলের বালু পরিবহনে বাইপাস সড়ক নির্মানের ব্যবস্থা করতে হবে। এ অবস্থা থেকে আমরা পরিত্রাণ চাই।

এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম বলেন, ভেজা বালু পরিবহনের কারনে শহরের অনেক রাস্তাতেই কাঁদা জমে গেছে। ইজারা দারদের নিয়ে উপজেলা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে বেশ কয়েকটি সভা করা হয়েছে। বাইপাস রাস্তা নির্মানের কাজ প্রায় শেষের দিকে। আশা করছি দু‘একদিনের মধ্যে বাইপাস রাস্তা চালু হয়ে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com