Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুর উপজেলায় পুলিশের টিমওয়ার্ক অব্যাহত

রিপোর্টারের নাম / ২৩৯ বার
আপডেট সময় :: শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : করোনার সংক্রমণ থেকে দেশের মানুষকে সচেতন করতে সারা দেশেই পুলিশের ভুমিকা অনস্বীকার্য। এরই সুবাদে সারা দেশের ন্যায় দুর্গাপুর উপজেলাতেও জনসচেতনতায় ওসি মিজানুর রহমানের নেতৃত্বে নিরলস কাজ করছেন দুর্গাপুর থানা পুলিশ।

পুলিশের টিম ওয়ার্ক নিয়ে শুক্রবার সকালে সাংবাদিকদের সাথে কথা বলেন অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান। তিনি বলেন, নেত্রকোনা জেলা পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সি ও সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী স্যারের দিকনির্দেশনায় দেশ ও জাতির এই ক্রান্তিলগ্নে, এলাকার মানুষের জান মালের নিরাপত্তা ও করোনা ইস্যুতে জনসচেতনতায় দিনরাত কাজ করছে দুর্গাপুর থানার সুযোগ্য পুলিশ অফিসার, সাব-ইন্সপেক্টর ও কনস্টেবলবৃন্দ।

অত্র উপজেলায় মানুষের অপমৃত্যু, আগুনে পোড়া, হরতাল, অবরোধ, দাঙ্গা-হাঙ্গামা, লকডাউনে সচেতনতা, বাজার মনিটরিং, মোবাইল কোর্ট, ভিআইপি প্রটোকল এ সমস্ত বিষয় গুলো সামলাতে হয় পুলিশকে। ভালো কোন দিকে পুলিশ অবস্থান নিলে অপর পক্ষের কাছে খারাপ হয় পুলিশ। সমাজের এত গুলো কাজ সমাধান করা পুলিশের একার পক্ষে কি সম্ভব? তার পরেও মাঠে রয়েছে পুলিশ। অত্র এলাকার জনপ্রতিনিধি গণের আরো আন্তরিক ও দায়িত্ববান হওয়া বিশেষ জরুরি, কযেকজন ইউনিয়ন চেয়ারম্যান কিছুটা দায়িত্ব পালন করলেও অন্যেরা তেমন সক্রীয় ভুমিকা পালন করছেন না। প্রতি ইউনিয়নের মেম্বারগণ ওয়ার্ডে ওয়ার্ডে করেনা ইস্যুতে যদি আরো সচেতন হয়, ভলান্টিয়ার এর মাধ্যমে দায়িত্ব বন্টন কওে খোজ খবর নেয়া শুরু করে, তাহলে আরো ফল পাওয়া যাবে। প্রায় প্রতিদিনই ঢাকা-নারায়ণগঞ্জ থেকে রাতের অন্ধকারে কিছু লোকজন গ্রামের সীমান্তের রাস্তা দিয়ে এলাকায় প্রবেশ করছে। তারা যদি আগত ব্যক্তিদের সম্পর্কে সঠিক তথ্য না দেয় এবং তাদের লকডাউন বা হোমকোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা না করেন, তবে এই করোনাভাইরাস, অত্র এলাকায় মহামারী আকার ধারন করতে পারে। থানার সামান্য পুলিশ সদস্য দিয়ে সব এলাকার খোঁজ খবর রাখা সম্ভব কি সম্ভব ? স্থানীয় জনপ্রতিনিধি এবং দলীয় নেতাকর্মীগণ যদি একটু আন্তরিক হয়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সবাইকে আরও বেশি সচেতন করেন, তাহলে হয়তো জনগণ আরো উপকৃত হবেন।

করোনা আতঙ্ক নিয়ে ওসি মিজান বলেন, জীবনের মায়া ত্যাগ করে পুলিশ সদস্যরা মানুষকে সচেতন কওে চলেছে। কে জানে এভাবে সচেতন করতে গিয়ে নিজেই হয়ত একদিন সংক্রমিত হয়ে যাবে। নিজের বা পরিবারের নিরাপত্তার কথা না ভেবে পুলিশ সদস্যগন মাঠে কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত। উন্নত দেশে পুলিশের জন্য যে সুবিধা রয়েছে, বাংলাদেশে পুলিশের সেই সুযোগ-সুবিধা না থাকলেও দেশের স্বার্থের পুলিশ বাহিনী সদা কাজ করে যাচ্ছে। বর্তমান প্রেক্ষাপটে দেশ ও দশের স্বার্থে আপনারা সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন। আসুন বাংলা নতুন বছরের শুরু থেকে করোনা মুক্ত দেশ গড়ার প্রত্যয়ে জনসমাগম এড়িয়ে চলি এবং নিজ নিজ ঘরে অবস্থান করি। আসুন সবাই মিলে এই যুদ্ধে জয়ী হই। নিজেকে ভালোবাসি, নিজের পরিবার ও দেশকে ভালোবাসি। মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ দফা মেনে চলি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com