Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে ৮টি বাড়ি লকডাউন, ২২জনের রিপোর্ট নেগেটিভ

রিপোর্টারের নাম / ১৫৪৫ বার
আপডেট সময় :: শনিবার, ১১ এপ্রিল, ২০২০

দুর্গাপুর(নেত্রেকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে করোনা সংক্রামন সন্দেহে ২২জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৮টি বাড়ি পুরোপুরি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। এ পর্যন্ত ৭২জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিলো। তারা এখন নিজেদের বাড়িত অবস্থান করছে। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিক্যাল অফিসার ডা.তানজিরুল ইসলাম রায়হান।

সূত্রে জানা গেছে, উপজেলা আটটি ইউনিয়ন ও পৌর শহরের করোনা ভাইরাস সন্দেহে এ পর্যন্ত আটটি বাড়ি লকডাউন করে রাখা হয়েছে। নারায়নগঞ্জ ও ঢাকা থেকে (সর্দি, জ¦র, গলা ব্যথা, শ^াস-কষ্ট) ফেরত আসা ব্যক্তিদের করোনা সন্দেহে ইতোমধ্যে ২২ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহে পাঠানো হলে সংগ্রহকারী ব্যক্তিদের রিপোর্ট নেগেটিভ এসেছে। উপজেলা চন্ডিগর ইউনিয়নে ৪ জন, গাঁওকানিদয়া ইউপি ৪ জন, দুর্গাপুর সদর ইউনিয়নে ৮ জন, পৌর শহরে ৬ ব্যক্তির মধ্যে ইমাজেন্সি বিভাগের একজন, চালক ১জন, বৃদ্ধ একজন সহ অন্যান্য ৩ জন রয়েছেন।

ডা. তানজিরুল ইসলাম রায়হান বলেন, আমরা করোনা মোকাবেলায় আপাদমস্তক চেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রতিদিন নরায়নগঞ্জ, ঢাকা ও আশপাশ জেলাতে থেকে শ্রমজীবী লোকজন এলাকায় প্রবেশ করছে। তাঁদের প্রত্যেককে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হচ্ছে। যাদের মাঝে ওইসব উপসর্গ দেখা যাওয়ার খবর পাচ্ছি তৎক্ষনিক ভাবে তাঁদের নমুনা সংগ্রহ করে রিসোর্স সেন্টারে প্রেরণ করা হচ্ছে। সেইসাথে সবাইকে স্বাস্থ্যবিধি ও সরকারী নিষেধাজ্ঞা মেনে চলে একসাথে কাজ করলে, দুর্গাপুর করোনা মুক্ত রাখা সম্ভব হবে ইনশাহ্আল্লাহ।

ইউএনও ফারজানা খানম বলেন, প্রতিদিনই ঢাকা-নারায়নগঞ্জ থেকে কর্মজীবী লোক দুর্গাপুর প্রবেশ করছে এমন ফোন পেয়ে তাৎক্ষনিক ঐ গ্রামে চলে যাই। ওই বাড়িতে গিয়ে এলাকার স্বার্থে সকলকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দিয়ে আসি। সন্দেহ হলে পুরো বাড়িকে লক ডাউন করে রাখার নির্দেশ দেই। করোনা ইস্যু নিয়ে কোন ভয় না পেয়ে সবাইকে সচেতন থাকতে নির্দেশ দেই। সেই সাথে করোনা নিয়ে কোন ধরণের ভিত্তিহীন তথ্য বা গুজব ছড়ানো সহ চাল বিতরণে কোন প্রকার অনিয়নে কাউকে ছাড় দেয়া হবেনা বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com