Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে ১০০শ জন প্রবীণদের সহায়তা করলো ডিএসকে

রিপোর্টারের নাম / ২২৯ বার
আপডেট সময় :: বুধবার, ৬ মে, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : ‘‘মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্য, একটু সহানুভুতি কি মানুষ পেতে পারে না’’ এই প্রতিপাদ্যে নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নে দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র ডিএসকে এর আয়োজনে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন পিকেএসএফ এর সহযোগিতায় প্রবীণ জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন কর্মসূচি আওতায় মাসিক বয়স্ক ভাতা বিতরণ করা হয়েছে। পূর্ব নলুয়াপাড়ায় প্রবীণ সামাজিক কেন্দ্র মিলনায়তনে এ ভাতা বিতরণ করা হয়।

প্রবীণদের জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি স্থানীয় প্রবীণদের মাঝে বুধবার দুপুরে প্রতিজনকে ৫শত টাকা করে ৪ মাসের ভাতা বাবদ ২ হাজার টাকা সহ ১শত জনের মধ্যে ২লক্ষ টাকা ভাতা বিতরণ করা হয়। এ সময় প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির ইউনিয়ন সভাপতি মোঃ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক জনাব মোঃ আব্দুল হাই, ডিএসকে সমৃদ্ধি কর্মসূচি’র সমন্বয়কারী মোঃ আবুল কালাম আজাদ, প্রবীণ কর্মসূচি’র প্রোগ্রাম অফিসার মোঃ মোরশেদ আলম, এমআইএস কর্মকর্তা দিলীপ সরকার সহ অত্র ইউনিয়নের প্রবীণ কমিটির নেতৃবৃন্দগন উপস্থিত ছিলেন।

ভাতা বিতরণপুর্ব আলোচনায় জনাব নুরুল ইসলাম বলেন, প্রবীণরা আমাদের বোঝা নয়, তাদের রক্ষণা-বেক্ষনে আমাদেরই এগিয়ে আসতে হবে। বর্তমান সরকার প্রবীণদের নির্যাতনরোধে আইন পাস করেছেন। আইনের প্রতি শ্রদ্ধা রেখে নিজ নিজ অবস্থান থেকে প্রবীণদের সহায়তা করার জন্য উপস্থিত সকলে অঙ্গীকার করেন।

প্রোগ্রাম অফিসার মোঃ মোরশেদ আলম বলেন, বর্তমানে পিকেএসএফ পরিচালিত বিভিন্ন অন্তর্ভুক্তিমূলক কর্মসূচির আওতায় প্রবীণদের মর্যাদাপূর্ণ, দারিদ্র্য মুক্ত, কর্মময়, সুস্বাস্থ্য ও নিরাপদ সামাজিক জীবন নিশ্চিত করতে বাংলাদেশ সরকার কর্তৃক প্রণীত “জাতীয় প্রবীণ নীতিমালা ২০১৩ – এর সাথে সঙ্গতি রেখে ‘‘প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি’’ বাস্তবায়ন করছে ডিএসকে। এরই প্রেক্ষিতে উক্ত কর্মসূচির আওতায় দূর্গাপুর ইউনিয়নে প্রবীণদের জন্য একটি প্রবীণ সামাজিক কেন্দ্র নির্মাণ, বয়স্ক ভাতা প্রদান, পরিপোষক ভাতা ও বিশেষ সহায়তা প্রদান, প্রবীণ সম্মাননা ও প্রবীণদের সেবা প্রদানকারী শ্রেষ্ঠ সন্তান সম্মাননা, মৃত্যু ব্যক্তির সৎকারের জন্য অর্থ প্রদান, অসচ্ছল প্রবীণদেরকে ভরনপোষণ ও আবাসন ব্যবস্থা, শারীরিকভাবে নাজুক ও বঞ্চিতদের বিশেষ সহযোগিতা প্রদান, অতিদরিদ্র প্রবীণদের জন্য বিশেষ ঋণ সুবিধা ও প্রশিক্ষণ প্রদান, স্বাস্থ্যসেবা প্রদান ও ফিজিওথেরাপি এইড তৈরী, সহ বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে, যা সময়োপযোগী একটি মহৎ উদ্যোগ। এই কার্যক্রম বাস্তবায়নে সকলকে সহযোগিতা করতে আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com