Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে সীমান্ত দিয়ে নামছে ভারতীয় গরু (পর্ব – ১)

রিপোর্টারের নাম / ৯৯ বার
আপডেট সময় :: বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া, দুর্গাপুর সদর ইউনিয়ন ও চন্ডিগড় ইউনিয়নের বিভিন্ন এলাকা দিয়ে চোরাই পথে নামছে ভারতীয় গরু। বিভিন্ন সিন্ডিকেট এর মাধ্যমে এসব গরু নামানো হয় প্রতিনিয়ত।

এ নিয়ে বুধবার সরেজমিনে গিয়ে জানাগেছে, দুর্গাপুর সদর ইউনিয়নের বারমারী, কালিকাপুর ও ভরতপুর গ্রাম দিয়ে সুবিধামতো সময়ে বিজিবি‘র চোখ ফাকি দিয়ে চন্ডিগড় ইউনিয়নের ফেচিয়া ও পাথারিয়া গ্রামের উপর দিয়ে নামছে ভারতীয় গরু। ওই গ্রামের কৃষক সাইফুল ইসলাম জানান, বিভিন্ন সিন্ডিকেটের মাধ্যমে সীমান্তের ওপার থেকে আসা ভারতীয় গরু নিয়ে যাওয়ার এটাই মুল রাস্তা। আমরা অনেক কিছু জেনেও কিছু বলতে পারিনা। ওই এলাকার মুদি ব্যবসায়ী আব্দুল খালেক বলেন, বর্তমানে খুব শীত থাকায় রাতের আঁধারেই সকল মহল ম্যানেজ করে স্থানীয় দালালদের সহায়তায় এই ব্যবসা করা হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক বারমারী গ্রামের এক কৃষক বলেন, আমরা গ্রামবাসী একত্র হয়েছি, শীত একটু কমলেই নিয়মিত পাহারা দিয়ে আটক করা হবে ওই সকল গরু।

ভারতীয় গরু নামার বিষয়ে ওই এলাকার বাসিন্দা উপজেলা আওয়ামীলীগের সহ:সভাপতি মো. আলী আসগর বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ গন মানুষের দল, পাচারকারীদের হাত যতই শক্তিশালী হউক না কেন, আমরা সকলে মিলে ওদের প্রতিহত করবো। প্রায়ই এই এলাকা দিয়ে ভারতীয় গরু নামার বিষয়টি লক্ষ করা যায়। গত ২১ডিসেম্বর অত্র এলাকা দিয়ে ভারতীয় গরু নামার সময় স্থানীয় জনসাধারণনের সহায়তায় ৯টি আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। এর পরে বেশ কয়েকবার গরু নামলেও বর্তমানে আমরা সোচ্চার রয়েছি, এলাকা দিয়ে আর গরু নামতে দেয়া হবে না।

বিজয়পুর বিজিবি ক্যাম্প ইনচার্জ সুবেদার সাহালম ও বারমারী ক্যাম্প ইনচার্জ রেজাউল করিম এ প্রতিনিধিকে বলেন, আমরা সব সময় এলাকায় টহল অব্যাহত রেখেছি, আমাদের জানামতে কোন অবৈধ মালামাল পাচার হয়না। স্থানীয় দালালদের উপরও নজরদারী অব্যাহত বয়েছে। তবে আমাদের চোখ ফাঁকি দিয়ে যদি কিছু হয় হতে পারে। এখন থেকে আমরা আরো সোচ্চার হয়ে আমাদের উপর অর্পিত দায়িত্ব পালন করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com