Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে সরকারি ঘর নির্মাণে অনিয়ম, কাজ বন্ধ করে দিলেন ইউএনও

রিপোর্টারের নাম / ২১৪ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীন দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলার কাকৈরগড়া ইউনিয়নে ৪নং ওয়ার্ডের বিলাশপুর গ্রামে মঙ্গলবার বিকেলে ওই নির্মান কাজ বন্ধ করলেন ইউএনও ফারজানা খানম।

সরেজমিনে গিয়ে জানা যায়, ওই ইউনিয়নে বরাদ্দকৃত ৬টি ঘরের মধ্যে ৪নং ওয়ার্ডের বিলাশপুর গ্রামে হতদরিদ্র খালেদা আক্তারের নামে ০১টি ঘর বরাদ্দ হয়। সরকারি নীতিমালা অনুসারে সুবিধাভোগীর জমির মালিকানা নিশ্চিত সাপেক্ষে ওই জায়গাতে ২লক্ষ ৫৮হাজার টাকা ব্যয়ে নির্মান করে দেয়া হয় দুর্যোগ সহনীয় ঘর। খালেদার নামে ঘর বরাদ্দের সময় যে জায়গা দেখানো হয়েছে, পরবর্তিতে সেই জায়গা বাদ দিয়ে অন্য জায়গাতে ঘর নির্মান শুরু করলে আসল জালিয়াতি ধরা পড়ে। ঘর নির্মাণের তদারকির দায়িত্বে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, ওই ওয়ার্ডের ইউপি সদস্যদের থাকার কথা থাকলেও অন্য ওয়ার্ডের ইউপি সদস্য দিয়ে তদারকি কমিটি গঠন করায় তাঁদের গাফিলতির কারনেই বরাদ্দকৃত সরকারি ঘরটি টাকার বিনিময়ে ওই এলাকার ধনাঢ্য সিরাজ আলীর জায়গায় নির্মান শুরু কাজ করলে এলাকাবাসীর অভিযোগে সরেজমিনে গিয়ে ঘর নির্মান কাজ বন্ধ করেন ইউএনও ফারজানা খানম।

এ বিষয়ে ইউএনও বলেন, সরকারি কাজে কোন প্রকার অনিয়ম আমি প্রশ্রয় দেবো না। অভিযোগ পাওয়ার পর সরেজমিনে গিয়ে নির্মান কাজ বন্ধ করে দেই। সরকারি কাজ বাস্তবায়ন করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এলাকা থেকে সকল অনিয়ম ও দুর্নীতি রোধে সকলকে সহায়তা করতে আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com