Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে সরকারি ইজারায় বালু বিক্রির দাবীতে মানববন্ধন

রিপোর্টারের নাম / ৩২৭ বার
আপডেট সময় :: বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনা দুর্গাপুরে ‘‘আমার সম্পদ আমার অহঙ্কার – এ নিয়ে ছিনিমিনি সাধ্য আছে কার’’ এই প্রতিপাদ্যে সরকারি মুল্যে বালু বিক্রির দাবীতে মানববন্ধন করেছেন বালু, পাথর ও মিনিট্রাক ব্যবসায়িগন। বুধবার দুুপুরে উপজেলা চত্বরে কর্মরত শ্রমিক ও ব্যবসায়িদের অংশগ্রহনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপি মানববন্ধনে ব্যবসায়িগন বলেন, সরকার নির্ধারিত মুল্যের দ্বিগুন বা কোন কোন সময় তিন গুন হারে ইজারাদারগন বালু ও পাথরের খাজনা আদায় করায়, আমরা যারা সাধারণ বালু বা পরিবহন ব্যবসায়ি, দিন শেষে আমাদের গাড়ী ভাড়ার টাকা তো দুরের কথা, সামান্য বাজার করার টাকাও থাকে না পকেটে। ৪৫০ফুট টিসি গাড়ী ভর্তি বালুর সরকারি ইজারা মুল্য দেয়া আছে ১৮শত টাকা কিন্তু ইজারাগন রাখছে ৪,৫০০শত টাকা, টাটা ৯০৯ গাড়ী ভর্তি বালুর সরকারি মুল্য দেয়া আছে ১হাজার টাকা সেখানে রাখা হচ্ছে ১,৫০০ শত টাকা, লড়ি গাড়ীর ১৫০ ফুট বালুর মুল্য দেয়া আছে ৬শত টাকা কিন্ত রাখা হচ্ছে ১ হাজার টাকা, নুড়ি পাথর ৫শত ফুটে রাখার কথা ২ হাজার টাকা, সেখানে রাখা হচ্ছে ৬ হাজার টাকা। আমাদের এলাকার সম্পদ নিয়ে এক শ্রেনীর মানুষ আঙ্গুল ফুলে কলাগাছ বনে যায় আর আমরা না খেয়ে আছি এ আর হতে দেয়া হবে না। এ নিয়ে বালুর খাজনা কমানোর জন্য বালু মহাল ইরাদারদের বারং বার অনুরোধ করার পরেও এ বিষয়ে কোন গুরুত্বই দিচ্ছেন না। আমরা নিরুপায় হয়ে প্রায় ৪ দিন ধরে সকল গাড়ী বালু পরিবহন থেকে বন্ধ রেখেিেছ। এর সঠিক কোন সিদ্ধান্ত না হলে, পরবর্তিতে আরো কঠোর কর্মসুচী ঘোষনা করা হবে। ৫টি বালু মহালের সামনে সরকারি সিটিজেন চার্টার টাঙ্গানোর দাবী সহ বিভিন্ন দাবী বাস্তবায়নের লক্ষে মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় অন্যান্য ব্যবসায়িদের মধ্যে উপস্থিত ছিলেন, গোলাম ফা্হমি ভুইয়া শিপার, মোমেন ইবনে সাইদ ষ্ট্যালিন, হালিম তালুকদার, মো. মাহবুব, মো: সাইফুল ইসলাম, সুমন তালুকদার, মুকুট মিয়া প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com