Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে শেষ হলো সপ্তাহব্যাপী কমরেড মনিসিংহ মেলা।

রিপোর্টারের নাম / ৭৪ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০

দুর্গাপুর(নেএকোনা)প্রতিনিধি : ব্রিটিশ বিরোধী সংগ্রামী, টংক আন্দোলনের মহানায়ক, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের উপদেষ্টা, কৃষক-শ্রমিক মেহনতি মানুষের মুক্তি সংগ্রাম এবং সমাজতন্ত্রের মহান নেতা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি কমরেড মনি সিংহের ২৯তম প্রয়াণ দিবস উপলক্ষে দুর্গাপুর টঙ্ক শহীদ স্মৃতি স্তম্ভ প্রাঙ্গনে দেশ বরেন্য নেতৃবৃন্দের আলোচনা সভার মাধ্যমে সপ্তাহব্যাপী মেলার কার্যক্রম শেষ হয় সোমবার গভীর রাতে।

দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্যে শিশু-কিশোরদের সাংস্কৃতিক প্রতিযোগিতা ও ”কমরেড মনি সিংহ ও আগামীর আহ্বান” এ আলোচ্য বিষয়ের উপর উপজেলা আওয়ামীগ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ এর সভাপতিত্বে সিপিবি উপজেলা কমিটির সভাপতি আলকাছ উদ্দিন মীর সঞ্চালনায় আলোচনা করেন মণি সিংহের একমাত্র সন্তান সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ডা: দিবালোক সিংহ, সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমীন নীলা, অফিসার ইনচার্জ (তদন্ত) দুর্গাপুর থানা মীর মাহবুবুর রহমান, বাংলাদেশ নারী সেল ঢাকা মহানগড় কমিটির সদস্যা রঞ্জনা তেওয়ারী, জেলা পরিষদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শফিক, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মোঃ আলী আজগর প্রমুখ।

বক্তারা বলেন, মানুষের অধিকার রক্ষায় কমরেড মণি সিংহ সারা জীবন লড়াই সংগ্রাম করে গেছেন। তাঁর রাজনৈতিক জীবনাদর্শ থেকে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের অনেক কিছুই শিখতে হবে। উপস্থিত সকলকে মণিসিংহের জীবন সংগ্রাম সম্পর্কে জানতে আহবান জানান। আলোচনা শেষে সুসং সাংস্কৃতিক সংঘ, দীপ্ত সাংস্কৃতিক সংঘ, উপজেলা শিল্পকলা একাডেমি ও পাহাড়ী নাট্যগোষ্ঠীর আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক ও সপ্তাহব্যাপী আয়োজিত শিশু কিশোরদের বিভিন্ন বিষয়ে বিজয়ীদের মধ্যে পুরষ্কার ও সনদপত্র বিতরনীর মধ্য দিয়ে মেলার সমাপ্তি ঘোষনা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com