Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে শেষ হলো ভ্রাম্যমান বই মেলা

রিপোর্টারের নাম / ৭৩ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : জেলার দুর্গাপুরে মহান বিজয় দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে স্থানীয় সাহিত্য সংগঠন ‘‘পথ পাঠাগার’’ এর আয়োজনে ২দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা শেষ হয়েছে। বৃহস্পতিবার বিকেলে স্থানীয় কবিদের বই প্রদানের মাধ্যমে এ মেলা শেষ হয়।

এ উপলক্ষে ‘‘বঙ্গবন্ধুকে জানো-দেশকে ভালোবাসো’’ এই প্রতিপাদ্যে বঙ্গবন্ধুর লিখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘‘কারাগারের রোজনামচা’’ সহ বঙ্গবন্ধুর জীবন ও ধর্মভিত্তিক হাজারো রকমের বই নিয়ে ভ্রাম্যমাণ এ মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, উপজেলা আ‘লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ, এএসপি মাহমুদা শারমীন নেলী, ওসি শাহনুর এ আলম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তালুকদার, সাবেক উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান, পথ পাঠাগার এর সভাপতি কবি ও সাংবাদিক নাজমুল হুদা সারোয়ার প্রমুখ।

পথ পাঠাগার এর সভাপতি কবি ও সাংবাদিক নাজমুল হুদা সারোয়ার বলেন, বাঙালি জাতিকে স্বাধীনতার স্বপ্ন দেখানো এবং তা বাস্তবে রূপদানের দীর্ঘ সংগ্রামী জীবনের মধ্য দিয়ে জাতির পিতা আমাদের মাঝে অমর হয়ে রয়েছেন। জাতির পিতার জীবনাদর্শের কথাগুলো যে সকল লেখক তাঁদের লেখনির মাধ্যমে নানা বইয়ে প্রকাশ করেছেন তাদের শ্রদ্ধাভরে স্মরণ করছি। আমি মুক্তিযুদ্ধ ভিত্তিক সেই বই গুলো নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে এ উদ্দ্যেগ গ্রহন করেছি। শুধু তাই নয়, যুবক ও প্রবীণ ব্যক্তিদের মাঝে সাহিত্য পাঠ ফিরিয়ে আনতে পথ পাঠাগার এর উদ্দ্যেগে দুর্গাপুর, ধোবাউড়া ও কলমাকান্দা উপজেলার বিভিন্ন ষ্পটে প্রায় ১১টি পাঠাগার স্থাপন করেছে। এছাড়া আদিবাসী শিশু ও বেদে সম্প্রদায়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com