Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত

রিপোর্টারের নাম / ১৬১ বার
আপডেট সময় :: রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ১:৪৮ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : একটানা ১৮ মাস অর্থাৎ ৫৪৩ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর আজ প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ায় শিক্ষার্থীদের পদচারণায় মূখরিত হয়ে উঠে শিক্ষা প্রতিষ্ঠান। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের আনন্দ আর উচ্ছাস লক্ষ করা গেছে। দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ ও বিভিন্ন সরকারী প্রাঃ বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, প্রবেশ ফটকে হ্যান্ড স্যানিটাইজার এবং তাপমাত্রা পরিমাপ যন্র দিয়ে তাপমাত্রা পরিমাপ করা হচ্ছে। প্রতিটি শিক্ষার্থী মাস্ক ব্যাবহার করছে এছাড়া গেট দিয়ে প্রবেশের পথে শিক্ষার্থীদের হাত ধুয়ে, তাপমাত্রা মেপে ক্লাসে যেতে দেয়া হচ্ছে। তবে বেশীর ভাগ শিক্ষা প্রতিষ্ঠানেই তাপমাত্রা পরিমাপ যন্র দেখা যায়নি।

দুর্গাপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর এক শিক্ষার্থী বলেন, মনে হচ্ছে রোজার বন্ধের পরে আমরা আবার একত্র হয়েছি। অনেক দিন পরে সহপাঠীদের দেখা হওয়া, গল্প করার সুযোগ হয়েছে। আমরা চাচ্ছি,স্বাস্হ্যবিধি মেনে যেন স্কুল খোলা রাখা হয়। বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে  শিক্ষার্থীদেরকে স্বাগত জানানোর পাশাপাশি তাদের মধ্য মাস্ক ও চকলেট বিতরন করেন শিক্ষকরা।

এ নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা বলেন, শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যাবহার করার নির্দেশ দেয়া হয়েছে। শ্রেনী কক্ষ গুলোতে নিরাপদ দূরত্ব বজায় রাখা সহ সরকারি নির্দেশনা মোতাবেক ক্লাশ পরিচালনা করতেও নির্দেশ দেয়া হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com