Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

রিপোর্টারের নাম / ৩০ বার
আপডেট সময় :: বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় প্রত্যুষে ৩১বার তোপধ্বনি ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপনের সুচনা করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, বিএনপি, সিপিবি, দুর্গাপুর পৌরসভা, দুর্গাপুর প্রেসক্লাব, আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠন সহ সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে শহীদ পরিবারের সন্তান সাংবাদিক ধনেশ পত্রনবীশ এর সঞ্চালনায় পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে ইউএনও ফারজানা খানম এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ‘লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, এএসপি মাহমুদা শারমীন নেলী, ওসি শাহনুর এ আলম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া প্রমুখ। আলোচনা শেষে মহান বিজয় দিবস স্মরণে শিক্ষার্থীদের মাঝে অনুষ্ঠিত প্রতিযোগিতায় উপস্থিত বতৃতা ও চিত্রাঙ্কন বিষয়ে বিজয়ীদের পুরস্কার দেয়া হয়। এছাড়া হাসপাতাল ও এতিমখানা গুলোতে উন্নত মানের খাবার বিতরণের ব্যবস্থা গ্রহন সহ বিকেলে সর্বস্তরের অংশগ্রহনে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘‘জাতীর পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জাতীয় সম্বৃদ্ধি অর্জন’’ শীর্ষক জুম এর মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া উপজেলা শিল্পকলা একাডেমি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমি, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম, দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ  ও পথ পাঠাগার পৃথক পৃথক কর্মসুচীর আয়োজন করেছেন।

বক্তারা বলেন, নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বর্তমান সরকারের উন্নয়ন ও রুপকল্পের নানা বিষয় গুলো নিয়ে শিক্ষার্থীদের সাথে আলোচনা করতে উপস্থিত শিক্ষকদের আহবান জানান।

অপরদিকে হামদর্দ দুর্গাপুর উপজেলা শাখার আয়োজনে মহান বিজয় দিবস ও মুজিব বর্ষ উপলক্ষে ১শত হত দরিদ্র মানুষের মাঝে ফ্রি চিকিৎসা সহ ঔষধ বিতরণ করেন। এ সময় প্রতিষ্ঠানের কর্মচারী-কর্মকর্তা সহ হাসপাতালের ডাক্তার ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com