Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে ভিজাবালু পরিবহন নিষিদ্ধে, প্রশাসনকে এমপি‘র চিঠি

রিপোর্টারের নাম / ৯০০ বার
আপডেট সময় :: রবিবার, ১২ জুলাই, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে সোমেশ্বরী নদী থেকে ভিজাবালু উত্তোলণ, অবৈধ ডাইভার্শন দিয়ে চাঁদা আদায় সহ শিক্ষার্থী ও উপজেলাবাসীর জান মালের নিরাপত্তার জন্য শহরে ভিজাবালু বহনকৃত লড়ি, মিনিট্রাক চলাচল বন্ধের জন্য জেলা, উপজেলা ও প্রশাসনের উর্দ্ধতন দপ্তরে চিঠি দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য। এ নিয়ে শনিবার রাতে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন এমপি মানু মজুমদার।

এ নিয়ে সরেজমিনে গিয়ে দেখাগেছে, কতিপয় বালু খেকো চক্র, অসাধু কর্মকর্তাদের সহায়তায় দীর্ঘদিন যাবত উপজেলার সোমেশ্বরী নদীর বেশ কয়েকটি ইজারা ঘাট থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলণ করে ওই ভিজাবালু লড়ি ও মিনি ট্রাক সহ বিভিন্ন যানবাহনে পৌরশহরের উপর দিয়ে চলাচল করায় প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। এসকল অবৈধ যানবাহন বন্ধের দাবীতে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংঘঠন শহরে মানববন্ধন. রাস্তা অবরোধ, হরতাল সহ প্রশাসনের বিভিন্ন মহলে স্মারকলিপি দিয়েছেন। এরই প্রেক্ষিতে অবৈধ যান চলাচলা বন্ধে বেশ কয়েকবার পত্র দেয়া হলেও কোন কাজ হয়নি। ইতোমধ্যে গত ৯ জুলাই শহর দিয়ে ভিজাবালু পরিবহন ও লড়ি চলাচল বন্ধের দাবীতে স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক ১১টি সংঘঠন মানববন্ধন করে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন। নিয়মনীতির তোয়াক্কা না করে দীর্ঘদিন যাবত অবাধে ভিজাবালু উত্তোলণের কারণে ওইসব এলাকার রাস্তা-ঘাট সহ পরিবেশের মারাত্মক ক্ষতি সাধিত হচ্ছে। যে কারনে প্রতিদিন ভোর ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ওই সকল পরিবেশ দুশনকারী যানবাহন পৌরশহর দিয়ে ভিজাবালু পরিবহন করতে পারবেনা মর্মে সকল দপ্তরে চিঠি দেয়া হয়েছে।

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার সাংবাদিকদের বলেন, অত্র এলাকার মানুষ আমাকে বড় আশা নিয়ে এমপি বানিয়েছেন, সময় সাপেক্ষে এই আসনের জনকল্যানমুলক সকল কাজ গুলো সম্পন্ন করা হবে। অবৈধ ডাইভার্শন ও বালু ঘাট থেকে পকেট ভারী করার ইচ্ছা আমি পোষন করিনা। সৃষ্টিকর্তা আমায় অনেক দিয়েছেন, টাকা কামানোর ইচ্ছা থাকলে, মাননীয় প্রধানমন্ত্রীর সাথে প্রায় ৩৭বছর ধরে কাজ করে যাচ্ছি। এমন কোন কাজ করিনি বিধায় নেত্রী এখনো নানা দায়িত্ব দিয়ে থাকেন। আমার এলাকায় সরকার এবং সংসদ সদস্যের ভাবমুর্তি নষ্ট হবে এমন কোন অবৈধ কাজ করতে দেয়া হবে না। যে কারনে সাধারণ মানুষের কথা ভেবেই প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের বিভিন্ন দপ্তরে ডিও দিয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com