Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে বাল্যবিবাহ রোধে র‌্যালী ও নাটক

রিপোর্টারের নাম / ৪২২ বার
আপডেট সময় :: সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০, ১২:২৫ অপরাহ্ন

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে বাল্যবিবাহ রোধ ও সমন্বিত যৌন শিক্ষা বিষয়ক র‌্যালী, আলোচনা সভা ও শিক্ষামুলক নাটক অনুষ্ঠিত হয়েছে। ডিএসকে‘র ইউবিআর ও হ্যালোআইএম প্রকল্প সোমবার দিনব্যপি এ কর্মসুচীর আয়োজন করে।

এ উপলক্ষে স্থানীয় সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতন মাঠে শিক্ষার্থী, ইউথ অগ্রানাইজার ও কমিউনিটি ভলান্টিয়ারদের নিয়ে র‌্যালী শেষে স্কুল অডিটরিয়ামে ‘‘অল্প বয়সে গর্ভধারণ-শিশু ও মাতৃ মৃত্যুর অন্যতম কারণ’’ এই প্রতিপাদ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রকল্পের কমিউনিটি ভলান্টিয়ার ও ইউথদের অংশগ্রহনে বাল্যবিবাহ রোধ ও সমন্বিত যৌন শিক্ষা বিষয়ক এক নাটক অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যদের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া, প্রকল্প ব্যবস্থাপক কাজী হুমায়ুন কবির, প্রেসক্লাব সাধারণ সম্পাদক তোবারক হোসেন খোকন, ইউথ অফিসার সুমন দেবনাথ, প্রকল্প সহযোগি মজিবুর রহমান নয়ন সহ স্কুলের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকগন উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সচেতনতার অভাবেই এখনো দেশের বিভিন্ন গ্রামে বাল্যবিবাহ অনুষ্ঠিত হচ্ছে। যতই পথসভা, র‌্যালী, নাটক ও আলোচনা করা হউক না কেন, আমরা যদি নিজেরা সচেতন না হই, তাহলে এ কার্যক্রম কোন কাজে আসবে না। বাল্যবিবাহ রোধ ও সমন্বিত যৌন শিক্ষা বিষয়ে এগিয়ে আসাতে উপস্থিত সকলকে আহবান জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com