Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে বালুমহালে চাঁদাবাজি বন্ধের দাবীতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

রিপোর্টারের নাম / ২৬ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে সোমেশ্বরী নদীর ইজারাকৃত দাখিনাইল বালুমহালে চাঁদা দাবি করে ড্রেজার মেশিন ভাঙচুর ও আইনজীবী নুরুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার দুপুরে ঘন্টাব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্তরে দুর্গাপুর বঙ্গবন্ধু পরিষদ, সার্বজনীন নাগরিক কমিটি, ড্রাম ট্রাক মালিক-চালক সমিতি ও সুশাসনের জন্য নাগরিক (সুজন)‘র আয়োজনে এ কর্মসূচি পালিত হয়। এতে বক্তব্য রাখেন, উপজেলা সুজন এর সাধারণ সম্পাদক হামলায় আহত আইনজীবী নুরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শাহিনুর আলম সাজু, আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম, অবসর ব্যাংক কর্মকর্তা ধীরেশ পত্রনবীশ প্রমুখ।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহি অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে ৩নং বালুঘাট ইজারাদার ঝুলন সাহা সহ অন্যান্য ব্যবসায়িগন দুর্গাপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জোরপূর্বক চাঁদা উত্তোলন বন্ধে ভূমিদস্যু, চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ আব্দুল আলীর সন্ত্রাসী বাহিনীদের আইনের আওতায় এনে এলাকায় শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ৩নং দাখিনাইল ঘাটে ভূমিদস্যু সন্ত্রাসী চাঁদাবাজ আব্দুল আলীর সন্ত্রাসী বাহিনী দীর্ঘদিন ধরে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা দাবি করে আসছিল। কেউ চাঁদা না দিতে চাইলে অনেক সময় ব্যবসায়ীদের মারধর ও ঘাটে ডেজার চালাতে বন্ধ করে দেয়। যে কারনে ঘাটের ইজারাদার ও বালু ব্যবসায়ীরা আতঙ্কিত ও ভীতসন্ত্রস্ত থাকে সব সময়। এই ঘটনার প্রতিবাদ করতে গেলে, শিক্ষানবিশ আইনজীবী নুরুল ইসলামকে মারধর করে তার সন্ত্রাসী বাহিনী।

গত ৬ সেপ্টেম্বর দূর্গাপুর উপজেলা পরিষদ থেকে সরোজমিনে প্রায় ১২ কোটি টাকায় ইজারাকৃত ঘাটের সীমানা নির্ধারণ করে দেন উপজেলা ভূমি অফিস। কিন্ত ওই প্রভাবশালী আব্দুল আলী, প্রশাসনের নির্দেশনা সাময়িক মানলেও দু‘তিন দিন পর থেকেই প্রতি ড্রেজার মেশিন থেকে ৫শত টাকা করে চাঁদা আদায় শুরু করে এতে প্রতিবাদ করতে গেলেই ঘাটে বসানো ড্রেজার মেশিন ভাঙচুর শুরু করে। এরই প্রতিবাদে সর্বস্তরের অংশগ্রহনে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com