Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে বর্ষীয়ান নেতা দূর্গা প্রসাদ তেওয়ারী‘র জন্মদিন পালিত

রিপোর্টারের নাম / ১৪৩ বার
আপডেট সময় :: শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরের বর্ষীয়ান রাজনীতিবিদ, বৃটিশ বিরোধী ও কৃষক আন্দোলনের নেতা কমরেড মনি সিংহের সহযোদ্ধা, সামরিক শাসন ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে কারা নির্যাতিত গনমানুষের মুক্তির আন্দোলনের নেতা, মনি সিংহ মেলা কমিটির আহবায়ক ও সর্বজন শ্রদ্ধেয়, কিংবদন্তী দূর্গাপ্রসাদ তেওয়ারী এর ৯০ তম জন্মদিন পালিত হলো ২০ আগষ্ট সন্ধ্যায়। দুর্গাপুরের সর্বদলীয় নেতা কর্মীসহ এলাকার রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিগন এই মহান নেতাকে তার বাসভবনে স্বাস্থ্য বিধি মেনে শুভেচ্ছা জানাতে আসেন।

এ উপলক্ষে সিপিবি কেন্দ্রীয় কমিটির নেতা ডা: দিবালোক সিংহ এর আয়োজনে, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি কমরেড আসলাম খান এর সঞ্চালনায় বৃহস্পতিবার রাত ৭.৩০ মিনিটি থেকে দুই ঘন্টাব্যাপী দেশবরেন্য বাম রাজনৈতিক নেতৃবৃন্দ, কবি সাহিত্যিক, শিল্পী, সাংবাদিকগন ভার্চুয়াল আনুষ্ঠানের মাধ্যমে সর্বজন শ্রদ্ধেয় এই নেতার জন্মদিন উপলক্ষে তার রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডের উপর আলোচনা করেন।

জন্মদিন উদযাপনে ভার্চুয়াল আলোচনায় অংশ নেন, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির কেন্দ্রীয় সভাপতি পংকজ ভট্রার্চায্য, সিপিবির কেন্দ্রীয় কমিটির উপদেষ্ঠা কমরেড মঞ্জুরুল আহসান খান, সিপিবির কেন্দ্রীয় সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক যতীন সরকার, সাবেক সংসদ সদস্য ছবি বিশ্বাস, কেন্দ্রীয় সিপিবির সদস্য ডা: দিবালোক সিংহ, ডা: সাকি খন্দকার, সিপিবির ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি কমরেড এমদাদুল হক মিল্লাত, দুর্গাপুর উপজেলার সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান কবি আব্দুল্লাহ হক, ময়মনসিংহ জেলা কমিটির যুব ইউনিয়নের সভাপতি শেখ বাহার মজুমদার, প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, দূর্গাপ্রসাদ তেওযারীর মেয়ে রঞ্জনা দেবী ও বড় ছেলে অশোক তেওযারী প্রমুখ। ভার্চুয়াল আলোচনা সভায় প্রায় ৭৯ জন সদস্য অংশ নেন।

বক্তারা বলেন, উত্তর নেত্রকোনার বর্ষিয়ান নেতা শ্রী দুর্গা প্রসাদ তেওয়ারী আমাদের রাজনৈতিক ডিকসেনারী। যে কোন বিষয়ে তার স্মরনাপন্ন হলে তিনি সঠিক পরামর্শ দিয়ে জাতিধর্ম নির্বিশেষে সকলকে সহযোগিতা করে থাকেন। তিনি বাম দল করলেও সকল দলের লোকজন তাঁর কাছে স্থান পেতো সমান ভাবে। তাঁর জীবনাদর্শ থেকে আমাদের শিক্ষা নিতে হবে। এলাকার প্রবীণ ব্যক্তি হিসেবে বটবৃক্ষের মতো সকলকে আগলে রাখেন তিনি।

বর্ষিয়ান নেতা দুর্গা প্রসাদ তেওয়ারী বলেন, আগষ্ট মাস আমাদের বাংলাদেশের শোকের মাস। এই মাসে আমার জন্মদিন উপলক্ষে কোন ফুলের শুভেচ্ছা গ্রহন করা আমার মোটেও ইচ্ছে করে না। এছাড়া দেশের বর্তমান প্রেক্ষাপটে মহামারী করোনা কে সামনে রেখে দেশ রক্ষায় সকলকে এক হয়ে কাজ করার আহবান জানান তিনি। সেই সাথে ঘর থেকে বের হওয়ার সময় মাক্স পড়ে বের হওয়া এবং স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ জানান। তিনি শারীরিক ভাবে অসুস্থ্য তার জন্য সকলের কাছে দোয়া ও আশির্বাদ কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com