Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে বন্যার্তদের মাঝে ইউএনও’র ত্রাণ বিতরণ

রিপোর্টারের নাম / ২০২ বার
আপডেট সময় :: শুক্রবার, ২ জুলাই, ২০২১, ১:৫৬ অপরাহ্ন

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : গত কয়েকদিনে টানা বৃষ্টি ও পাহাড়ী ঢলে সোমেশ্বরী নদীর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় নেত্রকোণার দুর্গাপুর উপজেলার গাওকান্দিয়া ও কাকৈরগড়া ইউনিয়নের নিম্নাঞ্চলের মানুষ পানিবন্ধি হয়ে পড়েছে। এরই প্রেক্ষিতে কাকৈরগড়া ইউনিয়নের পানি বন্ধি অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউএনও মোহাম্মদ রাজীব-উল-আহসান এ ত্রান বিতরণ করেন।

এ উপলক্ষে ওইদিন বিকেলে দুর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ের সহায়তায় কাকৈরগড়া ইউনিয়নের তিন শতাধিক পরিবারে চাল, ডাল, তেল, চিনি, আলু, পেয়াজ, নুডুলস, মুড়ি ও এক বস্তা করে গোখাদ্য এবং শিশু খাদ্য বিতরণ করা হয়। এসময় অন্যদের মধ্যে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, ইউপি চেয়ারম্যান মীর নুর মোহাম্মদ, ইউনিয়ন আ‘লীগের সাধারণ সম্পাদক মানিক মিয়া সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ বলেন, কাকৈরগড়া ইউনিয়নটি বন্যা কবলিত এলাকা। এখানকার বেশির ভাগ মানুষই কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে থাকে। দেশে লকডাউন ও বন্যার কারণে মানুষের উপার্জন না থাকায় তারা অসহায় অবস্থার মধ্যে রয়েছে। বানভাসি এই মানুষের মাঝে খাদ্য সহায়তা দেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্টদের অত্র ইউনিয়নের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, বন্যার কারণে অত্র ইউনিয়নের বেশির ভাগ গ্রামগুলোর মানুষ এখন পানিবন্ধি। কোভিড-১৯ এর প্রাদূর্ভাব মহামারি আকারে রুপ নেয়ায় সারাদেশের ন্যায় দুর্গাপুরে সর্বাত্বক লকডাউন চলমান থাকায় অনেক পরিবারই কর্মহীন হয়ে পড়েচে। তাদের খাদ্য সংকট মোকাবিলায় ৩শ পরিবারে খাদ্য সামগ্রি, শিশু খাদ্য সহ গোখাদ্য বিতরণ করা হয়েছে। বন্যার পানি অব্যাহত থাকলে ক্রমান্বয়ে অন্যান্য পরিবারদেরও খাদ্য সহায়তার আওতায় আনা হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com