Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী পালিত

রিপোর্টারের নাম / ২৪১ বার
আপডেট সময় :: বুধবার, ১৭ মার্চ, ২০২১, ৯:০১ পূর্বাহ্ন

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও সহ বিভিন্ন রাজনৈতিক দলের অংশগ্রহনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হয়েছে। বুধবার দিনব্যপি নানা কর্মসূচির মধ্য দিয়ে এ দিবস পালিত হয়।

এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত¡রে প্রত্যুষে ৩১বার তোপধ্বনী, জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তক অর্পণ, কেক কাটা ও বিশেষ মোনাজাত শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে সাংবাদিক ধনেশ পত্রনবীশ এর সঞ্চালনায় আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার রাজীব-উল-আহসান এর সভাপতিত্বে অন্যদের মধ্যে আলোচনা করেন, এএসপি সার্কেল মাহমুদা শারমীন নেলী, সহকারী কমিশনার (ভুমি) রুয়েল সাংমা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলা উদ্দিন আল আজাদ, ওসি শাহনুর এ আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, সাবেক উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক, বীর মুক্তিযোদ্ধা সোহরাব উদ্দিন তালুকদার, সাবেক পৌর মেয়র জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি এডভোকেট মুজিবুর রহমান, মো. আলী আজগর, যুবলীগ সভাপতি আব্দুল হান্নান প্রমুখ।

অপরদিকে দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার এর সভাপতিত্বে কলেজ শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনা, উপজেলা শিল্পকলা একাডেমি এর আয়োজনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ, বিরিশিরি ক্ষুদ্র-নৃগোষ্ঠীর কালচারাল একাডেমি‘র আয়োজনে, একাডেমির পরিচালক কবি সুজন হাজং এর সভাপতিত্বে আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করা হয় এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার রাজীব-উল-আহসান। এছাড়া নাক্স বিডি লিমিটেড এর আয়োজনে স্থানীয় মহিলা ডিগ্রি কলেজ মাঠে নানা আয়োজনে শিশুদের চিত্রাংকন ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু একটি ইতিহাসের নাম। বঙ্গবন্ধু একটি অভিধানের নাম। শেখ মুজিব একটি আদর্শের নাম। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে শততম জন্মবার্ষিকীর মাহিত্য তুলে ধরে আলোচনা করার জন্য উপস্থিত শিক্ষকদের অনুরোধ জানান। দেশের বর্তমান করোনা প্রেক্ষাপটে সকল শিক্ষার্থীদের নির্দেশনা মোতাবেক চলতে আহবান জানান। সেই সাথে উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে ইউএনও রাজীব-উল-আহসান, নিজ নিজ ধর্ম্মালম্বীদের দেশের এই ক্রান্তিলগ্নে প্রার্থনা করতে অনুরোধ জানান। আলোচনা শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা এর সঞ্চালনায় উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীগন ‘‘মুজিব আমার অহংকার’’ এই প্রতিপাদ্যে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com