Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শিক্ষাবৃত্তি প্রদান

রিপোর্টারের নাম / ২৫১ বার
আপডেট সময় :: বুধবার, ১৭ মার্চ, ২০২১, ১২:২৭ অপরাহ্ন

মোরশেদ আলম, দুর্গাপুর থেকে : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে নেত্রকোনার দুর্গাপুরে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেছেন বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে)। বুধবার নানা আয়োজনে এ চেক বিতরণ করা হয়।

এ উপলক্ষে স্থানীয় কমরেড মণি সিংহ স্মৃতি যাদুঘর মিলনায়তনে কমরেড মণি সিংহের একমাত্র সন্তান, সমাজ সেবক, ডিএসকে এর নির্বাহী পরিচালক, জননেতা কমরেড ডা. দিবালোক সিংহের সভাপতিত্বে ও ডিএসকে নেত্রকোণা- ১ এর আঞ্চলিক ব্যবস্থাপক শামছুল আলম খান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ রাজিব-উল-আহসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু তাহের ভুইঁয়া, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দীন, ডিএসকে সমৃদ্ধি কর্মসূচি সমন্বয়কারী আবুল কালাম আজাদ, বিশেষ অঞ্চল আঞ্চলিক ব্যবস্থাপক নজরুল ইসলাম প্রমুখ।

আলোচনা শেষে দুর্গাপুর উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আগত ৬৭ জন দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৬,৭২,০০০/- ছয় লক্ষ বায়াত্তর হাজার টাকার নগদ চেক বিতরণ করা হয়। এর মধ্যে ডিএসকে ঝানজাইল শাখার ৮ জন শিক্ষার্থীদের মাঝে ১,১৮,০০০/-, নাজিরপুর শাখায় ১২ জন শিক্ষার্থীদের মাঝে ১,৭৪,০০০/- টাকা, দুর্গাপুর শহর শাখায় ২৪ জন শিক্ষার্থীদের মাঝে ১,৪৮,০০০/- টাকা, বিরিশিরি শাখায় ৮ জন শিক্ষার্থীদের মাঝে ৯৬,০০০/- টাকা, শিবগঞ্জ শাখায় ৮ জন শিক্ষার্থীদের মাঝে ৬৮,০০০/- টাকা ও বারমারী শাখায় ৭ জন শিক্ষার্থীদের মাঝে ৬৮,০০০/- টাকা সহ মোট ৬,৭২,০০০/- টাকার চেক বিতরণ হয়। যে সকল মেধাবী শিক্ষার্থীরা শিক্ষাবৃত্তি পেয়েছেন তারা পিএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন।

মেধাবী শিক্ষার্থীর বাবা স্বপন সরদার বলেন, আমার মেয়ে সুরাইয়া আক্তার জগনাথ বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা করায় প্রতিমাসে ৩০০০ টাকা করে পাচ্ছে, এতে আমার জন্য অনেক উপকার হচ্ছে, ডিএসকে গত ৪ বছর যাবৎ আমার মেয়েকে শিক্ষাবৃত্তি দিচ্ছেন। দুর্গাপুরের মেধাবী শিক্ষার্থী নিতু রানী তালুকদার বলেন, আমার বাবা নাই, গত ৫ বছর যাবৎ প্রতি মাসে ২,০০০/- টাকা ডিএসকে থেকে শিক্ষাবৃত্তি পাচ্ছি, মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজে সমাজকর্মে মাস্টার্স করছি, ডিএসকে আমাকে শিক্ষাবৃত্তি না দিলে আমি লেখাপড়া করতে পারতাম না, আমি ডিএসকে’র প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

উল্লেখ্য: দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) ২০১২ সাল থেকে এখন পর্যন্ত দুর্গাপুর উপজেলায় দরিদ্র পরিবারের ৫৭৪ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৫৫,২৮,০০০/- (পঞ্চান্ন লক্ষ আটাশ হাজার) টাকা বিতরণ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com